fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

রাম মন্দিরের শিলান্যাসে বদ্রীনাথের মাটি, অলকানন্দা নদীর জল যাচ্ছে অযোধ্যায়

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: ৫ আগস্ট অযোধ্যায় রাম মন্দিরের শিলান্যাসের জন্য বদ্রীনাথের মাটি, অলকানন্দা নদীর জল যাচ্ছে। এর আগেই মন্দির নির্মাণ করার জন্য দেশের বিভিন্ন প্রান্তের ধর্মীয় স্থানের জল ও মাটি ব্যবহার করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। সেইমতন বদ্রীনাথের মাটি, অলকানন্দা নদীর জল যাচ্ছে ভূমিপুজোয়। বিশ্ব হিন্দু পরিষদের তরফে জানানো হয়েছে, সোমবারই তাঁদের প্রতিনিধি জল ও মাটি আনার জন্য অযোধ্যা থেকে বেরিয়ে পড়েছেন। এই ভূমিপুজোয় তারাপীঠের জীবিত কুণ্ডের জল, দ্বারকা নদীর জল ও তারাপীঠের মহাশ্মশানের জল পাঠানো হবে অযোধ্যায় ।

৫ অগাস্ট অযোধ্যায় রামমন্দির নির্মাণের ভূমিপুজো, মন্দিরের শিলান্যাস করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শিলান্যাসে থাকবেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, আরএসএস প্রধান মোহন ভাগবত। আর এদিনই অযোধ্যায় যাচ্ছে বদ্রীনাথের মাটি, অলকানন্দা নদীর জল।

রাম জন্মভূমি ট্রাস্টের তরফে জানানো হয়েছে যে, বারণসীর পুরোহিতরা ভূমি পুজো করবেন। এই পুজোয় থাকবেন অযোধ্যার পুরোহিতরাও। এর আগেই বিশ্ব হিন্দু পরিষদের তরফে জানানো হয়েছিল যে, ৫ আগস্ট শিলান্যাস অনুষ্ঠান চলবে সকাল ১১টা থেকে বেলা ১টা পর্যন্ত। রাম মন্দিরের শিলান্যাস পর্ব সম্প্রচারিত হবে দূরদর্শনে।

উল্লেখ্য, অযোধ্যায় রাম মন্দির নির্মানের জন্য মৃত্তিকা পুজো আয়োজিত হয় তারাপীঠ মন্দিরে। সেই উপলক্ষেই বিশ্ব হিন্দু পরিষদের তরফে তারাপীঠে একটি মহাযজ্ঞের আয়োজন করা।

Related Articles

Back to top button
Close