fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

অযোধ্যায় রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর উপলক্ষ্যে নন্দীগ্রামে ৩০০ জায়গায় পুজোর আয়োজন

রাজকুমার আচার্য, নন্দীগ্রাম (পূর্ব মেদিনীপুর): অযোধ্যায় রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর উপলক্ষ্যে নন্দীগ্রাম জুড়ে শ্রীরামচন্দ্রের পুজোর আয়োজন হয়েছে বুধবার। স্বাস্থ্য বিধি মেনে প্রায় ৩০০ জায়গায় এই পুজো হবে।

জানা গেছে, বুধবার অযোধ্যায় যখন ভিত্তিপ্রস্তর স্থাপন হবে সেই সময়কে লক্ষ্য করে নন্দীগ্রাম জুড়ে শুরু হবে শ্রীরামচন্দ্রের পুজো। বুধবার পশ্চিমবঙ্গে লকডাউন থাকার কারণে স্বাস্থ্য বিধি মেনে ছোট ছোট জমায়েত করে এই পুজোর আয়োজন করা হয়েছে। নন্দীগ্রাম ১ এবং ২ নম্বর ব্লক মিলে ১৭ টি গ্রাম পঞ্চায়েত এলাকায় এই বিশেষ পুজো অনুষ্ঠিত হবে। পুজোর আয়োজক “সনাতন সেনা” নামের একটি ধর্মীয় সংগঠন। এই সংগঠনের সভাপতি পবিত্র কর বলেন,” নন্দীগ্রামের মানুষ স্বেচ্ছায় এই পুজোর অংশ নিচ্ছেন। করোনা আবহের কারণে যথাযথভাবে বিধিনিষেধ মেনেই এই পুজো অনুষ্ঠিত হবে।”

[আরও পড়ুন- আসামী ধরতে গিয়ে হাওড়ায় আক্রান্ত পুলিশ]

নন্দীগ্রামে রয়েছে প্রায় আড়াই”শ বছরের প্রাচীন জানকীনাথ মন্দির। জানকীনাথ মন্দির সংস্কার সমিতির সভাপতি তথা নন্দীগ্রাম ৪ নম্বর গ্রাম পঞ্চায়েত প্রধান বনশ্রী খাঁড়া বলেন,” মন্দিরে বুধবার বিশেষ পুজোর আয়োজন করা হয়েছে অযোধ্যার ভিত্তিপ্রস্তর উপলক্ষ্যে। তবে লকডাউনের কারণে বিধিনিষেধ মেনেই হবে পুজোর আয়োজন। বড় কোনও জমায়েত না হলেও পুজো হবে রীতি মেনে।”

 

Related Articles

Back to top button
Close