fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

রামমন্দিরের ভূমিপুজো অনুষ্ঠান উপলক্ষ্যে উলুবেড়িয়ার বিভিন্ন জায়গায় যজ্ঞ

পাপ্পা গুহ, উলুবেড়িয়া: অযোধ্যায় রাম মন্দিরের ভূমিপুজো ও ভিত্তিপ্রস্থর স্থাপন হল। আর এই বিশেষ এই দিনটাতে সারা দেশের পাশাপাশি এই রাজ্যের বিভিন্ন প্রান্তে রাম ভক্তরা ভগবান শ্রী রামচন্দ্রের পুজো অর্চনা করল। পাশাপাশি করোনা মুক্ত দেশ গড়তে এবং অমিত শাহ এর সুস্থতা কামনা ও বিশ্ব শান্তি কামনায় হোম যজ্ঞ করল।

এদিন সকাল থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্তের পাশাপাশি উলুবেড়িয়া বিভিন্ন জায়গায় রামচন্দ্রের পূজা অর্চনার পাশাপাশি হোম যজ্ঞ করা হয়। এদিন উলুবেড়িয়া খেয়া ঘাটের কাছে বজরংবলী মন্দিরে সকাল থেকেই সামাজিক দূরত্ব মেনে ভক্তদের উপস্থিতিতে হোম যজ্ঞ অনুষ্ঠিত হয়। অন্যদিকে এদিন ফুলেশ্বর মনসাতলায় ধুমকেতু সংঘের উদ্যোগে ভগবান রামচন্দ্রের পুজোর পাশাপাশি বিশ্ব শান্তি কামনায় যজ্ঞ করা হয়।

এদিনের এই অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিজেপির হাওড়া গ্রামীণ জেলার সাধারন সম্পাদক প্রত্যূষ মন্ডল, জেলার সহ সভাপতি রমেশ সাঁধুখা সহ ধুমকেতু সংঘের সদস্যরা। এদিন ফুলেশ্বরের পাশাপাশি চেঙ্গাইল চককাশি, বাসুদেবপুর, খলিশানী ছাড়াও বিভিন্ন জায়গায় পুজো ও যজ্ঞ অনুষ্ঠিত হয়। শ্যামপুরের রাধাপুর উচ্চ বিদ্যালয়ের সামনে রামচন্দ্রের পূজা ছাড়াও নুনেবাড় এলাকায় সাধারন মানুষের মধ্যে মাস্ক বিতরণ করেন বিজেপি নেতা কর্মীরা। রাম মন্দিরের ভূমিপুজো উপলক্ষ্যে এদিন বেলা ১২টার সময় শঙ্খধ্বনী ছাড়াও বিভিন্ন জায়গায় মিষ্টি বিতরণ করা হয় এবং সন্ধ্যায় প্রদীপ জ্বালানো হয়।

Related Articles

Back to top button
Close