fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

ঘরের ছেলেকে ঘরে ফেরানোর ডাক,রাজ্য বামফ্রন্ট নেতৃত্বের

শ্যামল কান্তি বিশ্বাস, রানাঘাট : অবশেষে পথে নামলো রাজ্যের বামফ্রন্ট নেতৃত্ব। বাঁচতে গেলে লড়তে হবে, লড়াই করে বাঁচতে হবে, দলের সেই চিরাচরিত স্লোগান কেই প্রাধান্য দিয়ে শেষ পর্যন্ত মাঠে নামলো রাজ্য বামফ্রন্ট। ভিন রাজ্যে আটকে পড়া পরিযায়ী শ্রমিকদের সম্পূর্ণ বিনা ভাড়ায় ফিরিয়ে আনা সহ তাদের পথে খাওয়ানোর ব্যবস্থা, রাজ্যের রেশনিং ব্যবস্থার দূর্নীতির পাশাপাশি কর্মহীন অসংগঠিত শ্রমিক কর্মচারীদের আর্থিক প্যাকেজ ঘোষণার দাবিতে শুরু হয়েছে রাজ্য ব্যাপী এই আন্দোলন।
রাজ্য নেতৃত্বের নির্দেশ পাওয়ার পরই গতকাল থেকে শুরু হয়েছে দলের অভ্যন্তরে প্রস্তুতি। সামাজিক দূরত্ব নয়, শারীরিক দূরত্ব বজায় রেখে জেলা, ব্লক ও আঞ্চলিক স্তরে কর্মসূচি রূপায়নের লক্ষে ব্যাপক তোড়জোড় শুরু হয়েছে রাজ্য ব্যাপী। লড়াই-আন্দোলন কর্মসূচিকে সামনে রেখে যে রাজনৈতিক দল এ রাজ্যে ৩৪ বছর শাসন ক্ষমতায় টিকে থাকলো,তারা কিনা ক্ষমতাচ্যুত হওয়ার পর, বিরোধী আসন তো দূর অস্ত শেষ পর্যন্ত অস্তিত্ব সংকটে ভুগছে!
ফলে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেতৃত্বের বিলম্বিত বোধোদয়ে শেষ পর্যন্ত খুশি দলের নিচুতলার কর্মী- সংগঠকেরা।

দলে নতুন প্রজন্মকে নেতৃত্বে তুলে না আনা যেমন ঐতিহাসিক ভুল, তেমনি লড়াই আন্দোলনের মধ্য দিয়ে জন্মানো একটি রাজনৈতিক দলের, আন্দোলন থেকে বিচ্ছিন্ন হয়ে পড়াও সমান অপরাধ,এই আত্ম সমালোচনা সহ সাংগঠনিক চেতনা বোধ থেকেই দলের এই সিদ্ধান্ত বলে রাজনৈতিক মহলের ধারণা।

Related Articles

Back to top button
Close