fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

২০২১-এ দলনেত্রীকে শিলিগুড়ি উপহার দেওয়ার শপথ রঞ্জন সরকারের 

কৃষ্ণা দাস, শিলিগুড়ি: ২০২১ এ তৃণমূলের মূল লক্ষ্য শিলিগুড়ি দখল। রাজ্য থেকে সেভাবেই রণতরী সাজিয়ে দিয়েছে। এই রণতরী নিয়ে লড়াইয়ের ময়দানে কোমড় বেধে নেমে ঝাপিয়ে পড়তে প্রস্তুত তৃণমূল জেলা নেতৃত্ব। এবার দলের নেত্রীকে শিলিগুড়ি উপহার দেওয়ার শপথ নিলেন দার্জিলিং জেলার তৃণমূল সভাপতি রঞ্জন সরকার। শুক্রবার জেলা তৃণমূল কার্যালয়ে এই শপথের কথা জানান তিনি।
রাজ্যে দ্বিতীয়বার ক্ষমতা দখলে শিলিগুড়িতে অশোক মডেলের কাছে হার মানতে হয়েছে তৃণমূলকে। একদিকে  বিধানসভা নির্বাচন অন্যদিকে পুরসভা নির্বাচন পাশাপাশি শিলিগুড়ি মহকুমা পরিষদ নির্বাচন এই তিনটে নির্বাচনেই  শিলিগুড়িতে মুখ থুবরে পড়েছে তৃণমূল।  লোকসভা নির্বাচনেও দার্জিলিং জেলা তৃণমূলের ধরাছোয়ার বাইরে। একদিকে বামফ্রন্ট অন্যদিকে বিজেপি এই দুই রাজনৈতিক দলকে পরাস্ত করতে করোনা আবহে  করোনাকে হাতিয়ার করে কোমড় বেধে নেমে পড়েছে তৃণমূল কংগ্রেস। রাজ্য সরকারকে যেভাবেই হোক শিলিগুড়ি বিধানসভা কেন্দ্র উপহার দিতে বদ্ধপরিকর তৃণমূল। শুক্রবার দলীয় কার্যালয়ে রাজ্য সরকারের তরফে নয়া নিযুক্ত নেতৃত্বদের পাশে বসিয়ে তাদের সবাইকে সাথে নিয়ে এই কর্মযজ্ঞে ঝাঁপিয়ে  পড়ার শপথ নেন রঞ্জন সরকার।  করোনা আবহে বিজেপির সাংসদকে খুঁজে পাওয়া যায়নি।
বাম পরিচালিত পুরবোর্ডের কাউকেও করোনা আবহে দেখা যায়নি। একমাত্র তৃণমূল কংগ্রেস করোনা আবহে রাস্তায় নেমে মানুষর পাশে দাড়িয়েছে বলে দাবী করেন রঞ্জনবাবু। সেই সঙ্গে বাম ও বিজেপির সমালোচনায় মুখর হয়ে জেলার ব্লক স্তরের কমিটিগুলো ভেঙে নতুন করে কমিটি গঠন করে বুথ স্তরকে আরো বেশি শক্তিশালী করার কথা বলপন তিনি।  ২০২১ এর লড়াইয়ে জয়ী হতে করোনা আবহে এখন থেকেই ছোট ছোট সভা করার হবে বলে জানান তিনি। বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করে গোটা রাজ্যের পাশাপাশি  শিলিগুড়িতে যে রণতরী সাজিয়েছে রাজ্য সরকার। বুথ স্তরেও একই ধারা বজায় রাখছে তৃণমূলের জেলা নেতৃত্ব। এখন দেখার নব নিযুক্ত নেতৃত্বরা শিলিগুড়ি মডেলকে পরাস্ত করে বিধানসভা কেন্দ্রের আসনটি তৃণমূল ছিনিয়ে নিতে পারে কিনা। ।

Related Articles

Back to top button
Close