fbpx
আন্তর্জাতিকবাংলাদেশহেডলাইন

বাংলাদেশে ধর্ষণের মহোৎসব শুরু হয়েছে! শেখ হাসিনার ইস্তফা চায় বিএনপি

যুগশঙ্খ প্রতিবেদন, ঢাকা: বর্তমানে বাংলাদেশে ধর্ষণের মহোৎসব শুরু হয়েছে বলে দাবি করে প্রধান বিরোধী দল বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, হাসিনা সরকার ক্ষমতায় থাকার সব অধিকার হারিয়েছে। তাদের ক্ষমতায় থাকার কোনও কারণ নেই।

বুধবার ঢাকায় ধর্ষণবিরোধী এক প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন। বিএনপি নেতা বলেন, নোয়াখালীতে যে লোমহর্ষক ভয়াবহ ঘটনা ঘটেছে, তা সব জাতি শুধু নয়, আমার মনে হয় বিশ্ব বিবেককে নাড়া দিয়েছে। শুধু নোয়াখালীর ঘটনাই নয়, গত কয়েক মাসে আপনারা লক্ষ্য করেছেন, ধর্ষণের মহোৎসব শুরু হয়েছে। নারীর শ্লীলতাহানি, নারীর ওপর নির্যাতন-এটি এখন এই অবৈধ সরকারের নিয়মিত ব্যবস্থায় পরিণত হয়েছে।

বাংলাদেশের মানুষের কোনও নিরাপত্তা নেই মন্তব্য করে তিনি বলেন, অর্থনীতি আজ ধ্বংসের মুখে। মানুষের জীবনের কোনো নিরাপত্তা নেই। আজকে এই দেশে সবচেয়ে অসহায় অবস্থায় আছেন আমাদের মা-বোনেরা। প্রতি মুহূর্তে তারা নিজেদের নিরাপত্তা নিয়ে চিন্তিত হয়ে পড়েছে। আমরা স্পষ্টভাবে বলতে চাই- এই সরকারের ক্ষমতায় থাকার আর কোনো অধিকার অবশিষ্ট নেই।

বিএনপি মহাসচিব বলেন, করোনা মহামারীর শুরু থেকেই এই সরকার নিজেদের ব্যর্থতা আড়াল করতে বিভিন্ন দিকে মানুষের চোখ ডায়ভার্ট করছে। আমরা বারবার সরকারকে বলেছি, কিন্তু সরকার কর্ণপাত করেনি। কারণ এই সরকার জনগণের ভোটে নির্বাচিত নয়। এই সরকার রাতের আধারে জোর করে জনগণের ভোট ডাকাতি করে অবৈধভাবে ক্ষমতায় বসে আছে।

সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার দাবি জানিয়ে তিনি বলেন, আজকে আমরা যারা গণতন্ত্রে বিশ্বাস করি, স্বাধীনতা সার্বভৌমত্বে বিশ্বাস করি এবং ভাবী মানুষের স্বাধীনভাবে বসবাস করা উচিত তারাই পারবে একমাত্র এই সমস্যার সমাধান করতে। আজকে আমরা যারা জনগণের ক্ষমতায় বিশ্বাস করি, তাদের ঐক্যবদ্ধ হতে হবে। ঐক্যবদ্ধ আন্দোলনের মধ্য দিয়ে আমাদের জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে।

খালেদা জিয়ার মুক্তি দাবি করে বিএনপি মহাসচিব বলেন, আমাদের দলের প্রধান খালেদা জিয়া গণতন্ত্রের জন্য সংগ্রাম করতে গিয়ে এখনও বন্দি আছেন। আজকে তিনি অসুস্থ। কিন্তু তার যেটি প্রাপ্য সেটি তাকে দেয়া হচ্ছে না। আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান… তিনি আজ দেশের বাইরে। তাকে ফিরিয়ে আনতে হলে আমাদের আজ অবশ্যই ঐক্যবদ্ধ হতে হবে।

Related Articles

Back to top button
Close