fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

চার্চে ধর্ষণ! মৃত নির্যাতিতা কলেজ ছাত্রী

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: মন্দির,মসজিদ, চার্চ এই ধর্মীয় পীঠস্থানগুলিকে আমরা পবিত্র স্থান হিসেবে গণ্য করে থাকি। কিন্তু সেই পবিত্র স্থানগুলিতে যখন নারকীয় কাণ্ড ঘটে তখন বলার ভাষা হারায় মানুষ। এবার চার্চে ঘটল ধর্ষণের ঘটনা। এই বিকৃত কামের শিকার হলেন এক ২২ বছরের এক যুবতী। চার্চের ভিতর ফাঁকা জায়গা বেছে নিয়েছিলেন তিনি পড়াশোনার জন্য। বেনিন বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজির ছাত্রী ছিলেন নির্যাতিতা। বেনিন শহরেরই একটি খালি চার্চে পড়াশোনার জন্য গিয়েছিলেন তিনি। কয়েক ঘণ্টা পর চার্চের সিকিউরিটি গার্ড ভেরাকে রক্তাক্ত অবস্থায় চার্চের মেঝেতে পড়ে থাকতে দেখে। ওই ছাত্রীর বাড়ির লোক জানিয়েছে, হাসপাতালেই মৃত্যু হয়েছে তাঁর।

নাইজেরিয়াল পুলিশের স্পোকপার্সন জানিয়েছেন, ‘খুব শীঘ্র ওই অপরাধীদের শাস্তি হবে। চার্চের মতো পবিত্র জায়গায় এরকম একটা কাজ কীভাবে কেউ করতে পারে তাই খতিয়ে দেখা হচ্ছে। মহিলাদের ওপর হওয়া এই অত্যাচার শীঘ্রই বন্ধ করতে হবে।’

চার্চ- এর তরফ থেকে নির্যাতিতার পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বলা হয়েছে এই অন্যায় সত্যিই মেনে নেওয়া যায় না। তাও আমি দেশবাসীকে বলব শান্ত থাকতে। আমরা পুলিশের সঙ্গে মিলে যথাসাধ্য চেষ্টা করছি অপরাধীকে গ্রেফতারের। খবর সামনে আসার পরই প্রতিবাদে মুখর আফ্রিকার এই দেশটি। দোযীদের শাস্তির দাবিতে উত্তাল নাইজেরিয়া।

Related Articles

Back to top button
Close