fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

করোনা আতঙ্ক দূরে সরিয়ে বাহাড়াইলে রথের দড়িতে টান স্থানীয় বাসিন্দাদের

মৃন্ময় বসাক, হেমতাবাদঃ করোনা আতঙ্ক দূরে সরিয়ে রথ উৎসবে মাতল বাহারাইল এলাকার বাসিন্দারা। এইবছর রথযাত্রা বের করা নিয়ে বিধিনিষেধ থাকায় রথ নিয়ে পরিক্রমা সেভাবে না করে মন্দিরেই পুজো যজ্ঞ করে হিন্দু ধর্মীয় মানুষের ভাবাবেগের কথা মাথায় রেখে সামান্য দূরত্বে রথযাত্রা উৎসব পালন করলেন হেমতাবাদ ব্লকের বাহারাইল জগন্নাথ দেবের
মন্দির কমিটি। জগন্নাথ বলরাম সুভদ্রার রথের রশি টেনে রথযাত্রার শুভ সূচনা করেন উত্তর দিনাজপুর জেলা যুব তৃনমূল সভাপতি গৌতম পাল।

 

 

উপস্থিত ছিলেন উত্তর দিনাজপুর জেলাপরিষদের কর্মাধ্যক্ষ পম্পা পাল। মন্দির কমিটির অন্যতম পৃষ্ঠপোষক গৌতম পাল নিজে দাঁড়িয়ে থেকে আগত পূন্যার্থীদের থার্মাল স্ক্রিনিং ও স্যানিটাইজিং করে তাদের হাতে মাস্ক তুলে দেন। মাস্ক পড়েই অনেক পূন্যার্থী
রথযাত্রায় শামিল হন। তবে করোনা আবহের মাঝেই হিন্দু ধর্মের এই মহান উৎসবে মানুষের ভাবাবেগকে মাথায় রেখে সামান্য দূরত্বে রথের দড়ি টানতে গিয়ে সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হয়নি এদিন। করোনা আবহের মাঝে হেমতাবাদের বাহারাইলের রথযাত্রা উৎসবকে ঘিরে পূন্যার্থীদের মধ্যে উন্মাদনা ছিল চোখে পড়ার মতো।

 

 

গৌতম পাল বলেন, আজকের এই রথযাত্রা উৎসবে আগত সমস্ত পূন্যার্থীদের স্যানিটাইজিং ও থার্মাল স্ক্রিনিং করে তাদের মাস্ক দেওয়া হয়েছে। প্রতিবছর এই রথ ১৪ কিলোমিটার পথ পরিক্রমা করলেও এইবছর রথের চাকা গড়িয়েছে মাত্র ৫০০ মিটার। প্রতিবছর রথ উৎসবকে কেন্দ্র করে নানান অনুষ্ঠান আয়োজন করা হলেও এই বছর রীতিনীতি মেনে শুধু পুজো ও মঙ্গলযোজ্ঞ্রর আয়োজন করা হয়েছিল।

Related Articles

Back to top button
Close