fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

কোভিড আক্রান্তের সংখ্যা বাড়লেও স্বাস্থবিধি উধাও রায়গঞ্জে

শান্তনু চট্টোপাধ্যায়, রায়গঞ্জ: সামাজিক দূরত্ব বিধি মেনে চলার পাশাপাশি মাস্ক না পড়ে বাইরে বেড়োনোর প্রবণতা রুখতে আসরে নামল রায়গঞ্জ থানার পুলিশ। রবিবার থেকে রায়গঞ্জ শহরের বিভিন্ন প্রান্তে এবিষয়ে অভিযান চালানো হয়। রায়গঞ্জ শহর এলাকায় করোনা সংক্রমন রুখতে পুলিশ প্রশাসনের এই উদ্যোগ বলে জানা গিয়েছে।

উল্লেখ্য, রায়গঞ্জ পৌর এলাকায় ক্রমশ বাড়ছে কোভিড আক্রান্তের সংখ্যা। বিভিন্ন ওয়ার্ডে ছড়াচ্ছে সংক্রমণ। এই ভয়াবহ পরিস্থিতিতেও হুঁশ ফেরেনি অনেকের। সামাজিক দূরত্ব শিকেয় তুলে দোকান বাজারে ভিড় জমাচ্ছেন সাধারণ মানুষ। এমনকি বহু শিক্ষিত মানুষও মাস্ক ছাড়া বেড়িয়ে পড়ছেন বাইরে। ন্যুনতম সচেতনতা নেই শিশুদের ক্ষেত্রেও। মাস্ক ছাড়াই শিশুদের নিয়ে বাইরে বেড়িয়ে পড়ছেন অভিভাবকেরা। এমন পরিস্থিতি চলতে থাকলে সংক্রমণের হার আরও বাড়বে বলে আশঙ্কা প্রকাশ করেছেন বিশেষজ্ঞরা।

[আরও পড়ুন- কাঁকসায় সংস্কার না হওয়ায় বন্ধ্যাত্বের পথে প্রাচীন পুকুর]

এই পরিস্থিতিতে রবিবার থেকে রায়গঞ্জ থানার আইসি সুরজ থাপার নেতৃত্বে ধারাবাহিক নজরদারির কাজ শুরু করলেন রায়গঞ্জ থানার পুলিশ কর্মীরা। মুখে মাস্ক না থাকলে গাড়ি থামিয়ে নরমে গরমে সচেতন করেছেন যাত্রীদের। ছোট্ট শিশুর মুখে মাস্ক না থাকায় পুলিশ কর্মীরাই মাস্ক তুলে দিয়ে সচেতন করেছেন অভিভাবকদের। মাস্ক না পরার কারণ হিসাবে বেশিরভাগ মানুষই বলেছেন যে, “ভুলে গিয়েছি কিম্বা হারিয়ে গিয়েছে”। আর এখানেই প্রশ্ন তুলছেন চিকিৎসকেরা।

Related Articles

Back to top button
Close