fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

পূর্ব বর্ধমান জেলা পুলিশের উদ্যোগে মন্তেশ্বরে কর্মমুখর অবসরপ্রাপ্ত শিক্ষকদের সংবর্ধনা

অভিষেক চৌধুরী, কালনা: সামাজিক ভালো কাজে বরাবরই এগিয়ে এসেছেন।কর্মজীবন থেকে অবসর নিয়েও এতটুকু বিশ্রামের কথা ভাবেননা তাঁরা। কর্মমুখর জীবনে অবসরের পরেই কাজের গতি ও পরিধি আরো বেড়েছে। অবসরপ্রাপ্ত এমনিই শিক্ষকদের শিক্ষক দিবসে আনুষ্ঠানিকভাবে সম্বর্ধনা দিল মন্তেশ্বর থানার পুলিশ। পূর্ব বর্ধমান জেলা পুলিশের এই উদ্যোগে ভীষণ খুশি হন ওই শিক্ষকরা। মন্তেশ্বর থানার ওসি সৈকত মন্ডলের এমনই এক উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এলাকার বাসিন্দারা।

স্কুলের কর্মজীবন শেষ হয়েছে। তারপরেও সামাজিক উন্নয়নমূলক কাজে তারা এখনো কর্মমুখর। প্রতিদিনই ছাত্রদের সঙ্গে আগের মতো প্রতিদিনের সরাসরি যোগাযোগটা আর নেই। স্বাভাবিক কারণেই একটা আক্ষেপ থেকেই যায় অবসরপ্রাপ্ত শিক্ষকদের। তা আরো বেশি করে মনে পড়ে শিক্ষক দিবসের দিনে। তাই এই দিনে এমনিই সব শিক্ষকদের মন্তেশ্বর থানায় অনুষ্ঠান করে তাদের সম্বর্ধনা দেন। ৩২ জন শিক্ষকের হাতে এইদিন একটি করে শারদীয়া পত্রিকা, হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক, উত্তরীয়, মিষ্টি, ফুলের তোড়া, মানপত্র তুলে দেন ওসি সৈকত মন্ডল।

এই বিষয়ে রাষ্ট্রপতি পুরষ্কারপ্রাপ্ত শিক্ষক নিমাইচরণ মন্ডল, তপন কুমার ঘোষ, অরবিন্দ ঘোষরা বলেন, ‘এমন এক দিনে পুলিশের পক্ষ থেকে শিক্ষকদের এই সম্বর্ধনা অনুষ্ঠানে আমরা আপ্লুত, আনন্দিত। এইরকম সম্বর্ধনা অনুষ্ঠান সত্যিই মনে রাখার মতো। এরপরেই ওসি সৈকত মন্ডল সরকারি চাকরির সহায়ক বেশ কিছু বই পিপলনের একটি গ্রন্থাগারের হাতে তুলে দেন। কাইগ্রামের দুঃস্থ মেধাবী ছাত্রছাত্রীদের হাতে বিভিন্ন ধরনের বই সহ শিক্ষার সহায়ক জিনিসপত্র তুলে দেন।

Related Articles

Back to top button
Close