fbpx
দেশহেডলাইন

আগামী ৫ আগস্ট অবধি হনুমান চালিশা পাঠ করুন, করোনা দূর হবে: প্রজ্ঞা ঠাকুর

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: আগামী ৫ আগস্ট অবধি হনুমান চালিশা পাঠ করুন তাহলেই করোনা দূর হবে। এমনটাই বললেন মধ্যপ্রদেশের বিজেপি সাংসদ প্রজ্ঞা সিং ঠাকুর।

           আরও পড়ুন: অযোধ্যায় রামমন্দির নির্মাণে ভূমি পূজনের জল গেল হুগলির ত্রিবেণী থেকে

বর্তমানে মারণ করোনায় জর্জরিত গোটা বিশ্ব। ভারতও এই মারণ করোনার থাবা থেকে রেহাই পায়নি। প্রতিদিন সংক্রমণ ও মৃত্যুতে দেশ রেকর্ড গড়ছে। উল্লেখ্য, ষোষিত দিন অনুযায়ী, ৫ অগস্ট অযোধ্যায় রামমন্দিরের ভূমিপুজো রয়েছে। শিলন্যাস করবেন বিজেপির কান্ডারি, দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এ বার বিজেপির আর এক নেত্রী, সাংসদ প্রজ্ঞা তাঁর বিশ্বাসের কথা জানিয়ে বললেন, করোনাকে ভয় পাবেন না। দিনের মধ্যে পাঁচ বার ‘হনুমান চালিশা’ পাঠ করুন। ৫ আগস্ট পর্যন্ত এটা চালিয়ে যান। তাতে আমরা, মানে গোটা পৃথিবী করোনামুক্ত হবে। তাই তিনি আর্জির ভঙ্গিমাতেই দেশবাসীকে চালিশা পাঠ করতে বলেন।

চালিশা পাঠের দিন ৫ অগস্ট পর্যন্ত, কারণ, ওই দিনই বিজেপির বহু কাঙ্ক্ষিত রামমন্দিরে ভূমিপুজো রয়েছে। ভোপালের সাংসদ এদিন ট্যুইটে লেখেন, ‘আসুন, আমরা সকলে মিলে সবার সুস্বাস্থ্যের জন্য এবং করোনভাইরাস মহামারীটি শেষ করার জন্য আধ্যাত্মিক প্রচেষ্টা করি। বাড়িতে বসেই দিনে পাঁচ বার করে হনুমান চালিশা পাঠ করুন। ২৫ জুলাই থেকে ৫ অগস্ট পর্যন্ত চালিশা পাঠ চালিয়ে যান।’

প্রজ্ঞা আরও বলেন, ‘শেষ দিনে, অর্থাত্‍‌ ৫ অগস্ট বাড়িতেই প্রদীপ জ্বালিয়ে ভগবান রামকে আরতি দিয়ে এই আচারটি শেষ করুন।’
ভোপালের সাংসদ ট্যুইটারে আরও একটি ভিডিয়ো শেয়ার করে বলেছেন, মধ্যপ্রদেশের বিজেপি সরকার করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। ভোপালে ৪ আগস্ট পর্যন্ত লকডাউন চলবে। তবে, হনুমান চালিশা পাঠ ৫ অগস্ট, অযোধ্যায় রামমন্দিরের ভূমিপুজোর দিন পর্যন্ত চালিয়ে যেতে হবে। প্রজ্ঞা আরও জানান, দিওয়ালির মতো করেই তাঁরা ওই দিনটি পালন করবেন।

এর পরেই তিনি তাঁর বিশ্বাসের উল্লেখ করে বলেন, ‘গোটা দেশের হিন্দুরা যখন একসঙ্গে হনুমান চালিশা পাঠ করবেন, নিশ্চিত ভাবেই সেটা কাজ করবে। আমরা করোনামুক্ত হব। ভগবান রামের কাছে এটা আপনার প্রর্থনা।‘

 

Related Articles

Back to top button
Close