fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

পথশ্রী অভিযানে নেমে রাজ্য জুড়ে ১২ হাজার কিমি রাস্তা পুনঃনির্মাণ ও রক্ষণাবেক্ষণের সূচনা

পাপ্পা গুহ, উলুবেড়িয়া: পুজোর আগেই রাজ্যের সমস্ত রাস্তা সংস্কার ও পুনঃ নির্মাণ করতে হবে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই নির্দেশ পাওয়ার পরেই বৃহস্পতিবার পথশ্রী অভিযান প্রকল্পের মাধ্যমে রাজ্য জুড়ে ১২ হাজার কিলোমিটার রাস্তা পুনঃ নির্মাণ ও রক্ষণাবেক্ষণের সূচনা হলো। এদিন রাজ্যের অন্যান্য জেলার পাশাপাশি হাওড়া জেলাতেও এই প্রকল্পের সূচনা হলো।

এদিন দুপুরে উদয়নারায়ণপুরের সিমটিতে এক অনুষ্ঠানে এই প্রকল্পের সূচনা করেন হাওড়া জেলা শাসক মুক্তা আর্যা। এদিনের এই অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন হাওড়া জেলা পরিষদের সভাধিপতি কাবেরি দাস, সহকারি সভাধিপতি অজয় ভট্টাচার্য, উদয়নারায়নপুরের বিধায়ক সমীর পাঁজা, উলুবেড়িয়া মহকুমা শাসক অনন্যা বন্দ্যোপাধ্যায়, হাওড়া গ্রামীণ জেলা পুলিশ সুপার সৌম্য রায়, উদয়নারায়নপুর পঞ্চায়েত সমিতির সভাপতি সুলেখা বাজা সহ অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ।

এদিন উদয়নারায়নপুর ব্লক ছাড়াও উলুবেড়িয়া ১ নং, উলুবেড়িয়া ২ নং, আমতা, পাঁচলা এবং ডোমজুড় ব্লকে বেশ কয়েকটি রাস্তা পুনঃ নির্মাণ ও সংস্কারের কাজের সূচনা হয়। এডউইন রাস্তা পুনঃ নির্মাণ ও সংস্কার প্রসঙ্গে হাওড়া জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ সীতানাথ ঘোষ জানান, হাওড়া জেলা পরিষদ ৫০ কোটি টাকা ব্যয়ে জেলার ১৪ টি ব্লকে ২৩০ টি রাস্তা পুনঃ নির্মাণ ও সংস্কার করবে। এ ছাড়াও জেলার আরও ৪০০ টি রাস্তা পঞ্চায়েত সমিতি ও গ্রাম পঞ্চায়েত পুনঃ নির্মাণ ও সংস্কার করবে। আগামী নভেম্বর মাসের মধ্যে সমস্ত রাস্তার কাজ শেষ করার পরিকল্পনার কথা জানান সীতানাথ ঘোষ

Related Articles

Back to top button
Close