fbpx
কলকাতাহেডলাইন

রাজ্যে ফের মৃত্যুর নয়া রেকর্ড গড়ল!

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা:  রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা কিছুটা কমলেও বাড়ল মৃত্যুর সংখ্যা। এখনো পর্যন্ত এই মৃত্যুর সংখ্যা সর্বোচ্চ বলে মত স্বাস্থ্য আধিকারিকদের। বুলেটিন অনুযায়ী, ফের ২৪ ঘন্টায় নতুন আক্রান্তের সংখ্যা ৮৬১ জন, মৃত্যু হয়েছে ২২ জনের, সুস্থ হয়েছেন ৫২৪ জন। এর মধ্যে কলকাতাতেই রেকর্ড সংক্রমণ ২৮১ জনের, মৃত্যু হয়েছে ১০ জনের। কলকাতার পরিস্থিতি নিয়ে রীতিমতো উদ্বেগে রয়েছে স্বাস্থ্য ভবন। বুলেটিন অনুযায়ী, ফের ২৪ ঘন্টায় ৮৬১ জন করোনা পজিটিভে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২২৯৮৭ জনে। আরও ২২ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৭৭৯ জনের। এদিকে আরও ৫২৪ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ১৫২৩৫ জন।

অন্যান্য জেলার সঙ্গে কলকাতাতে এদিনও ১৪৪ জন, উত্তর ২৪ পরগনায় ১২৯ জন এবং হাওড়ায় ৯৭ জন, দক্ষিণ ২৪ পরগনায় ৬৬ সুস্থ হয়েছেন। সুস্থতার হার দাঁড়িয়েছে ৬৬.২৭ শতাংশে। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ৬৯৭৩ জন। তার মধ্যে এদিন হাসপাতালে চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়েছে ৩১৫ জন।

বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৫২ টি ল্যাবে মোট করোনা টেস্টের সংখ্যা ৫৫২০০৭ জনের। তার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ১০৯১৯ জনের। রাজ্যের ৭৯ টি করোনা হাসপাতাল, ২৬ টি সরকারি এবং ৫৩ টি বেসরকারি হাসপাতালে মোট ১০৬০০ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ৯৪৮ জনের। ভেন্টিলেটর রয়েছে ৩৯৫ টি। তার ২৫.০৭ শতাংশ রোগী ভর্তি আছেন।

আরও পড়ুন: সাধারণ মানুষকে স্বস্তি দিতে বদলে গেল কন্টেনমেন্ট সংজ্ঞা

সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ৫৬০৫ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৯৯০২৭ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৪১৫২০ জন। ছেড়ে দেওয়া হয়েছে ২৯৪২৯০ জনকে। শ্রমিক স্পেশাল ট্রেন ফেরত পরিযায়ী শ্রমিকদের তথ্যে জানানো হয়েছে, ২৬০৩ টি কোয়ারেন্টাইন সেন্টারে ১১৯০১ জন শ্রমিককে কোয়ারেন্টাইন করে রাখা হয়েছে। করোনা পরীক্ষা করে সুস্থ দেখে ২৫৯৪২৫ জন শ্রমিককে কোয়ারেন্টাইন সেন্টার থেকে ছেড়ে দেওয়া হয়েছে। রাজ্যে সেফ হোম ও তার বেড সংখ্যা এবং সেখানে রোগীদের সংখ্যা উল্লেখ করে বলা হয়েছে, রাজ্যের ১০৬ টি সেফ হোমে ৬৯০৮ টি বেড রয়েছে এবং তাতে ৩০৯ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, কলকাতায় এদিন ২৮১ আক্রান্তের সংখ্যা বাড়ায় মোট সংক্রমণ ৭৩৮৯ জনের। এদিন কলকাতায় আরও মাত্র ১০ জনের মৃত্যু হওয়ায় কলকাতাতে মোট মৃত্যু ৪২৮ জনের। এছাড়া এদিন উত্তর ২৪ পরগনায় ৭ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। নদিয়ায় ৩ জন, পূর্ব বর্ধমান ও দক্ষিণ ২৪ পরগনায় ১ জন করে করোনা রোগীর মৃত্যু হয়েছে। এদিন অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনায় ১৮১ জন, হাওড়ায় ৯৭ জন, দক্ষিণ ২৪ পরগনায় ৮৪ জন, দার্জিলিংয়ে ৪৪ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। উত্তরবঙ্গের আলিপুরদুয়ার ও কালিম্পং ছাড়া এদিন সংক্রমণ বেড়েছে রাজ্যের বাকি সমস্ত জেলাতে

Related Articles

Back to top button
Close