fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

দেশে সুস্থতায় রেকর্ড, ৫১ হাজারের বেশি সেরে উঠলেন একদিনে

দেশে একদিনে সংক্রমিত প্রায় ৫৫ হাজার

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: সংক্রমণে রাশ টানা দুষ্কর হয়ে দাঁড়াচ্ছে। গত ২৪ ঘণ্টায় ফের দেশে করোনা সংক্রমিত  ৫০ হাজারেরও বেশি। মৃত্যু হয়েছে সাড়ে আটশো জনের। ফলে এক লাফে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৭ লক্ষের গণ্ডি পার করল। মৃত্যুও বেড়ে দাঁড়াল ৩৭ হাজার ৩৬৪ জন। তবে পাল্লা দিয়ে বাড়ছে সুস্থতাও। ইতিমধ্যে প্রায় সাড়ে ১১ লক্ষ মানুষ এই মহামারীকে জয়  করে বাড়ি ফিরে গিয়েছেন।

গোটা দেশে আনলক-৩’এর  নিয়মকানুন কার্যকর হয়েছে। উঠে গিয়েছে নাইট কারফিউ । খুলেছে জিম-যোগাসন কেন্দ্র। এদিকে ছাড়ের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে করোনা সংক্রমণের হারও। রবিবার সকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক  সূত্রে প্রাপ্ত তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৫৪ হাজার ৭৩৬ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ৮৫৩ জনের। প্রতিদিন এই বাড়তে থাকা মৃতের সংখ্যা কেন্দ্রকে যে চাপে রাখবে তা বলার অপেক্ষা রাখে না। তবে কেন্দ্রের দাবি, দেশে মৃত্যু অনেকটাই কম। তাই ভেন্টিলেটর রপ্তানিতে সায় দিয়েছে কেন্দ্র। তবে দেশে অ্যাকটিভ করোনা আক্রান্তের  সংখ্যা অনেকটাই কম। দ্রুত সেরে উঠছেন আক্রান্তরা। যার ফলস্বরুপ দেশে সুস্থ হয়ে ওঠা সংক্রমিতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১ লক্ষ ৪৫ হাজার ৬৩০ জন। সেখানে মোট অ্যাকটিভ করোনা আক্রান্তের সংখ্যা ৫ লক্ষ ৬৭ হাজার ৭৩০ জন।

আরও পড়ুন: হাইকমান্ড ক্ষমা করলে দলে স্বাগত পাইলট: গেহলট

এই মুহূর্তে মহারাষ্ট্রে অ্যাকটিভ রোগীর সংখ্যা ১ লাখ ৪৯ হাজার ৫২০ জন। আক্রান্তের সংখ্যায় মহারাষ্ট্রের পরেই রয়েছে তামিলনাড়ু। দক্ষিণের এই রাজ্যে আক্রান্তের সংখ্যা ২ লাখ ৫১ হাজার ৭৩৮ জন। মৃত্যু হয়েছে ৪০৩৪ জনের। আক্রান্তের সংখ্যায় দিল্লিকে টপকে তিন নম্বরে এসেছে অন্ধ্রপ্রদেশ। এই রাজ্যে আক্রান্তের সংখ্যা ১ লাখ ৫০ হাজার ২০৯ জন। মৃত্যু হয়েছে ১৪০৭ জনের। তারপরেই রয়েছে দিল্লি। রাজধানীতে এই মুহূর্তে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩৬ হাজার ৭১৬ জন। মৃত্যু হয়েছে ৩৯৮৯ জনের। পাঁচ নম্বর রাজ্য হিসেবে কর্নাটকে আক্রান্তের সংখ্যা ১ লাখ ২৯ হাজার ২৮৭ জন। মৃত্যু হয়েছে ২৪১২ জনের। ছ’নম্বরে রয়েছে উত্তরপ্রদেশ। এই রাজ্যে আক্রান্তের সংখ্যা ৮৯ হাজার ৪৮ জন। মৃত্যু হয়েছে ১৬৭৭ জনের। মহারাষ্ট্র, তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, দিল্লি, কর্নাটক, ও উত্তরপ্রদেশ, এই ছয় রাজ্যেই মোট আক্রান্তের সংখ্যা প্রায় ১২ লাখের কাছে। এই রাজ্যগুলি মিলিয়ে মোট আক্রান্ত হয়েছেন ১১ লাখ ৮৮ হাজার ৭১৭ জন। এই সংখ্যা দেশের মোট আক্রান্তের ৬৭.৯০ শতাংশ।

 

Related Articles

Back to top button
Close