fbpx
কলকাতাপশ্চিমবঙ্গহেডলাইন

হাসপাতালে রেকর্ড রোগীহ্রাস! ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ৩৯৪২, সুস্থ ৪২৮৩, মৃত ৫৫

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সুস্থতা বৃদ্ধির সঙ্গে হাসপাতালে ঘটল রেকর্ড সংখ্যক রোগীহ্রাসও। রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৩৯৪২ জনের, সুস্থ হয়েছেন ৪২৮৩ জন আর মৃত্যু হয়েছে ৫৫ জনের। সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৮৯.২৫ শতাংশে। এমনকি এ দিন ফের হাসপাতালে রোগীর সংখ্যাও হাসপাতালে রেকর্ড সংখ্যক কমেছে ৩৯৬ জন, যা সাম্প্রতিক কালের মধ্যে সর্বোচ্চ।

শুক্রবারের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘন্টায় ৩৯৪২ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৩৯৭৪৬৬ জন।  এদিন আরও ৫৪ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৭১৭৭ জনের। ২৪ ঘন্টায় আরও ৪২৮৩ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ৩৫৪৭৩২ জন।

এদিনও অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ৭১১ জন, উত্তর ২৪ পরগনাতে ৭০৭ জন, দক্ষিণ ২৪ পরগনায় ৩৫৫ জন, হাওড়ায় ২৫৯ জন, মালদায় ২৫৪ জন,  নদিয়ায় ২৩৫ জন,  পশ্চিম মেদিনীপুরে ২১৩ জন, পশ্চিম বর্ধমানে ২০৩ জন, পূর্ব মেদিনীপুর ও জলপাইগুড়িতে ১৮১ জন করে, দার্জিলিংয়ে ১৬৮ জন, কোচবিহারে ১৩৩ জন আর মুশির্দাবাদে ১০৯ জন সুস্থ হয়েছেন। ৩৯৬ জন রোগী কমার পর এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ৩৫৫৫৭ জন। 

এখনও পর্যন্ত রাজ্যের ৯৪ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ৪৮২৪৩২৭ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪৫৩৫২ জনের। রাজ্যের ১০১ টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল, ৪১ টি সরকারি এবং ৬০ টি বেসরকারি হাসপাতালে মোট ১৩৪৯৮  টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১৮০৯ জনের। ভেন্টিলেটর রয়েছে ১০৯০ টি। তার মধ্যে মাত্র ৩৩.৭১ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৩১৩ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৮১৫৭ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৯৭৫৭৫ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৮৩৮২১৩ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ১০৬০ জন রোগী রয়েছেন।

এদিনের মৃত্যু হিসেবে বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৫৫ জনের। তার মধ্যে এ দিন কলকাতায় ১৩ জনের, উত্তর ২৪ পরগনায় ১১ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নদিয়ায় ৫ জন, হুগলিতে ৪ জন, হাওড়ায় ৩ জন, আর দার্জিলিং, কালিম্পং,  জলপাইগুড়ি, বীরভূম ও পূর্ব মেদিনীপুরে ২ জন করে, আর আলিপুরদুয়ার,  মুর্শিদাবাদ,  পুরুলিয়া, বাঁকুড়া ও  পশ্চিম মেদিনীপুরে ১ জন করে আরও ২৭ রোগীর মৃত্যু হয়েছে।

এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ৮৪৬ জন, উত্তর ২৪ পরগনায় ৮১৬ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২৮৭ জন, হুগলিতে ২৪৮ জন, হাওড়ায় ২৩৯ জন, নদিয়ায় ১৮৯ জন, পশ্চিম মেদিনীপুরে ১৪৪ জন,  পূর্ব মেদিনীপুরে ১৩৪ জন, দার্জিলিংয়ে ১১৪ জন, মালদায় ১০৩ জন এবং মুর্শিদাবাদে ১০১ জনের সংক্রমণ উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে।

Related Articles

Back to top button
Close