fbpx
কলকাতাপশ্চিমবঙ্গহেডলাইন

ফের হাসপাতালে রেকর্ড রোগীহ্রাস! ২৪ ঘন্টায় নতুন আক্রান্ত ৩৯২০, সুস্থ ৪৩৮৩, মৃত ৫৯

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ফের নিম্নগামী সংক্রমণের সঙ্গে হাসপাতালে রেকর্ড সংখ্যক রোগীহ্রাসে পাল্লা দিয়ে বাড়ছে সুস্থতা। রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৩৯২০ জনের, সুস্থ হয়েছেন ৪৩৮৩ জন আর মৃত্যু হয়েছে ৫৯ জনের। সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৮৯.৬৭ শতাংশে। এমনকি এ দিন ফের হাসপাতালে রোগীর সংখ্যাও হাসপাতালে রেকর্ড সংখ্যক কমেছে ৫২২ জন, যা সাম্প্রতিক কালের মধ্যে সর্বোচ্চ।
রবিবারের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘন্টায় ৩৯২০ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪০৫৩১৪ জন।  এদিন আরও ৫৯ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৭২৯৪ জনের। ২৪ ঘন্টায় আরও ৪৩৮৩ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ৩৬৩৪৫৪ জন।
এদিনও অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ৭০৫ জন, উত্তর ২৪ পরগনাতে ৬৬৭ জন, দক্ষিণ ২৪ পরগনায় ৩৭৪ জন, হাওড়ায় ২৭৭ জন, পশ্চিম মেদিনীপুরে ২৭৫ জন, নদিয়ায় ২৬৮ জন, পূর্ব মেদিনীপুরে ২৫৯ জন,   পূর্ব বর্ধমানে ২৩৩ জন, হুগলিতে ১৯৯ জন, পশ্চিম বর্ধমানে ১৯১ জন সুস্থ হয়েছেন। ৫২২ জন রোগী কমার পর এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ৩৪৫৬৬ জন।
এখনও পর্যন্ত রাজ্যের ৯৫ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ৪৯১৪৭৪১ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪৫১৮৭ জনের। রাজ্যের ১০১ টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল, ৪১ টি সরকারি এবং ৬০ টি বেসরকারি হাসপাতালে মোট ১৩৪৯৮  টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১৮০৯ জনের। ভেন্টিলেটর রয়েছে ১০৯০ টি। তার মধ্যে মাত্র ৩৪.৫৯ শতাংশ রোগী ভর্তি আছেন।
সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২২৮০ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৮২১০ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৯৬৮৬৪ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৮৪৮৪১৮ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ১৪১০ জন রোগী রয়েছেন।
এদিনের মৃত্যু হিসেবে বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৫৯ জনের। তার মধ্যে এ দিন কলকাতায় ১৬ জনের, উত্তর ২৪ পরগনায় ১১ জন, হাওড়ায় ১০ জনের আর নদিয়ার ৭ জনের  মৃত্যু হয়েছে। এছাড়া দার্জিলিং, বাঁকুড়া পশ্চিম মেদিনীপুর পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায় ২ জন করে আর  জলপাইগুড়ি মালদা   বীরভূম পশ্চিম বর্ধমান ও হুগলিতে ১ জন করে আরও ১৫ রোগীর মৃত্যু হয়েছে।
 এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ৮১৩ জন, উত্তর ২৪ পরগনায় ৭৯৬ জন, হাওড়ায় ২৫৪ জন, হুগলিতে ২৩৪ জন
দক্ষিণ ২৪ পরগনায় ২৪৫ জন, পশ্চিম মেদিনীপুরে ১৯৪ জন, নদিয়ায় ১৯১ জন আর দার্জিলিংয়ে ১২৪ জনের সংক্রমণ উল্লেখযোগ্য হারে বৃদ্ধি পেয়েছে।

Related Articles

Back to top button
Close