fbpx
কলকাতাহেডলাইন

সুস্থতার হারই প্রমাণ করে এ রাজ্যের স্বাস্থ্য দফতর কতটা সক্রিয়: চন্দ্রিমা ভট্টাচার্য

অভিষেক গঙ্গোপাধ্যায়, কলকাতা: রাজ্যের করোনা পরিস্থিতি নিয়েও সরকারকে বারেবারেই বিঁধেছে বিজেপি। এখনও জারি রয়েছে রাজনৈতিক তরজা। এবার তাঁর পাল্টা জবাব দিলেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। শনিবার খুঁটিপুজো এক অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি বলেন, ‘রাজ্য স্বাস্থ্য দফতরের সক্রিয়তা বেশি বলেই রাজ্যের সুস্থতার হারও বেশি।’ পাশাপাশি তাঁর দাবি, রাজ্যে কোরোনা পরিস্থিতি সামাল দিতে রাজ্য প্রশাসন ব্যবস্থা নিয়েছে তা গোটা ভারতবর্ষের কাছে নিদর্শন হয়ে রয়েছে।
রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ে এদিন স্বাস্থ্য প্রতিমন্ত্রী চন্দ্রিমা জানান, ‘রাজ্যে সুস্থতার হার প্রমাণ করে এরাজ্যের স্বাস্থ্য দফতর কতটা সক্রিয়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অতিমারির বিরুদ্ধে রাস্তা তৈরি করেছেন।’ তিনি আরও দাবি করেন, ‘এরাজ্যে যে পরিমাণ হাসপাতাল শয্যা ও চিকিৎসক কোভিদ মোকাবিলায় পরিষেবা দিচ্ছেন তা গোটা ভারতবর্ষের কাছে নিদর্শন হয়ে গেছে।’
এদিকে রাজ্যে ক্রমেই বাড়ছে করণা সংক্রমণ। গত সপ্তাহে সংক্রমণ ২৯০০ গন্ডিতে থাকলেও এ সপ্তাহে শুরু থেকেই ফের তা তিনহাজার অতিক্রম করেছে। এদিকে বিরোধী রাজনৈতিক দলগুলো বর্তমানে শাসকদল করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে যে সম্পূর্ণ ব্যর্থ সে বিষয়ে বারংবার ছড়িয়েছে। কোন পরিকল্পনা ছাড়াই রাজ্যে লকডাউন শুরু করা থেকে নিয়ে চিকিৎসা ব্যবস্থার গাফিলতি সহ একাধিক বিষয়ে অভিযোগ করেছে শাসক বিরোধী দলগুলি।
যদিও স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী, রাজ্য যে পরিমাণ আক্রান্ত হচ্ছেন প্রায় তার একই পরিমাণ মানুষ সেরে উঠছেন কোরোনা থেকে। রাজ্যে এই মুহূর্তে সুস্থতার হার ৮৬ শতাংশের কিছু বেশি।

Related Articles

Back to top button
Close