fbpx
আন্তর্জাতিকহেডলাইন

ভয় পেয়েছে লাল চিন! বন্দুক নিয়েই ঘুমাচ্ছে চিনা সেনারা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: জুনের ১৫ তারিখ পূর্ব লাদাখের গালওয়ান ভ্যালিতে ভারত-চিন মুখোমুখি সংঘর্ষে প্রাণ হারিয়েছেন ২০ জন জওয়ান এবং কমপক্ষে আহত হয়েছেন ৭৬ জন। সূত্রের খবর, চিন সেনাবাহিনীতেও প্রাণহানি হয়েছে, প্রাণ হারিয়েছেন কম্যান্ডিং অফিসার। জানা গিয়েছে, সীমান্তে চিনের তরফেই এই হামলা শুরু হয়েছে, যা গোলাগুলি এবং হাতে হাতে পৌঁছে যায়। আমেরিকান ইন্ট্যালিজ্যান্স জানিয়েছে, চিন সেনায় ৩৫ জন প্রাণ হারিয়েছেন।

এই মুহূর্তে ভারত-চিন সংঘর্ষ চরমে। এমন সময় বন্দুক নিয়েই ঘুমাচ্ছে চিনা সেনারা। তবে কি ভয় পেয়েছে লাল চিন! এমনটাই প্রশ্ন উঠছে এখন। সম্প্রতি চিনের সংবাদমাধ্যম পিপল’স ডেলির তরফে একটি ভিডিও শেয়ার করা হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, পিপল’স লিবারেশন আর্মির স্পেশাল ফোরসের সেনারা তাঁদের কঠোর প্রশিক্ষণের মাঝে অবসরের সময়েও তাঁদের বন্দুক আঁটসাঁট করে জড়িয়ে শুয়ে আছে।

আরও পড়ুন: দুর্গাপুরে গাছ লাগিয়ে শ্যামাপ্রসাদ মুখার্জীর আত্মবলিদান দিবস পালন বিজেপির

১৮ সেকেন্ডের এই ভিডিওটিতে দেখা যাচ্ছে, কঠোর পরিশ্রমের ট্রেনিং সেশনের পরে তাঁদের বন্দুককে আগলে রেখেই কোনরকমে বিশ্রাম করছেন। ঠিক এমন সময়েই স্কোয়াড লিডাররা তন্দ্রাবস্থায় বন্দুক নিয়ে নেওয়ার চেষ্টা করলেও চিন সেনাবাহিনীর সৈন্যরা চোখে ঘুম নিয়েও তা শক্ত করে ধরে রাখে। তৎক্ষণাৎ কিছু সৈন্যরা তড়িঘড়ি উঠে দেখতে শুরু করে সেখানে কি সমস্যা হয়েছে।

এদিকে, প্যাংগঙে নির্মাণ কাজ রীতিমত জোরকদমে শুরু করে দিয়েছে চিন। ৮ কিলোমিটার এলাকা জুড়ে বাঙ্কার বানিয়ে ফেলেছে চিন সেনা। প্যাংগঙের যে এলাকা ভারত নিজের বলে দাবি করে, সেই এলাকাতেই বানানো হয়েছে বাঙ্কার বলে খবর।

Related Articles

Back to top button
Close