fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

রেড ক্রশ সোসাইটি পূর্ব মেদিনীপুরের অসহায়দের পাশে

ভাস্করব্রত পতি, তমলুক : ইন্ডিয়ান রেড ক্রশ সোসাইটির পূর্ব মেদিনীপুর জেলা সংগঠনের ব্যবস্থাপনায় এবং উদ্যোগে জেলা জুড়ে আমফান বিদ্ধস্ত ঘরহারা মানুষদের দেওয়া হোলো তারপোলিন সহ নানা ধরনের সামগ্রী। ময়না জুনিয়র রেডক্রস সোসাইটি সহায়তায় এবং রেড ক্রসের জেলা সম্পাদক দীপেন্দ্র নারায়ন রায় ক্ষতিগ্রস্থদের বাড়ি গিয়ে তাঁদের বিলি করেন রেড ক্রসের দেওয়া তারপোলিন।

 

 

কিন্তু বর্তমান পরিস্থতির কারণে জেলার বিভিন্ন জায়গায় ছোট ছোট ক্যাম্প করে তারপোলিন বিতরণ করেছে পূর্ব মেদিনীপুর জেলা রেড ক্রস সোসাইটি। ২০০ টি তারপোলিন বিতরণ করা হয়েছে ময়না এলাকায়। উপস্থিত ছিলেন দিলীপ কুমার পাত্র, সৌমেন দাশ প্রমুখ।

 

 

পূর্ব মেদিনীপুর জেলা রেড ক্রশ সোসাইটির উদ্যোগে জেলা জুড়ে নানা উদ্যোগ নেওয়া হয়েছে সাধারণ মানুষের জন্য। কোরোনা উদ্ভুত লকডাউন পরিস্থিতির মধ্যেই আমফান ঝড়ে জেলার ৩১০১ টি মৌজার ক্ষতি হয়েছে। জেলার চারটি মহকুমার সেইসব এলাকাতেই কম বেশি ত্রান বিতরণ ও সচেতনতা প্রচারের কাজ চলছে বলে জানান সংগঠনের জেলা সম্পাদক দীপেন্দ্রনারায়ণ রায়। তিনি জানান, সীমিত সাধ্যের মধ্যেই নানা কাজকর্ম করা চলছে। মানুষের পাশে দাঁড়াতে রেড ক্রশ উদ্যোগ নিয়েছে।

 

 

হলদিয়াতে নিজেদের মতো করে সেবাকার্য হচ্ছে বলে জানান এখানকার সম্পাদক অশ্বিনী মাইতি। কাঁথি মহকুমার রেড ক্রশের উদ্যোগেও নিয়মিত চাল ও নানা ত্রাণসামগ্রী বিলি বন্টন করা হয়েছে বলে জানান, এখানকার সম্পাদক ডাঃ দিলীপ দাস।

 

 

দীপেন্দ্রনারায়ন রায় জানান, তমলুকের মুখ্য কেন্দ্র থেকেও জেলা রেড ক্রস সোসাইটির উদ্যোগে বিলি করা হয়েছে মাস্ক, স্যানিটাইজার, সাবান সহ চাল, আলু ও অন্যান্য খাদ্য সামগ্রী। আরো নানা উদ্যোগ নেওয়া হচ্ছে রেড ক্রশের স্বেচ্ছাসেবক দলের একত্রিত করে। ইতিমধ্যেই বিলি করা হয়েছে প্রায় ৭০০ তারপোলিন। হলদিয়া, ময়না ও কাঁথিতে ২০০ করে তারপোলিন দেওয়া হয়েছে ক্ষতিগ্রস্থদের জন্য। এছাড়া নন্দকুমার ব্লকে দেওয়া হয়েছে ৩০ টি। আরও তারপোলিন আসবে। নন্দীগ্রাম ব্লকের ক্ষতিগ্রস্ত মানুষদের তা বিলি করা হবে বলে জানিয়েছেন তিনি।

Related Articles

Back to top button
Close