fbpx
দেশহেডলাইন

প্রেমে প্রত্যাখ্যান! আক্রোশে অগ্নিসংযোগ, প্রাণ খোয়ালেন ৭ জন

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: প্রেমে প্রত্যাখ্যান হয়ে কয়েকদিন আগেই এক যুবতীকে কুপিয়ে হত্যার ঘটনায় শিউরে উঠেছে মানুষ। ঠিক তার পর পরই ফের আরও এক মর্মান্তিক ঘটনা ঘটল ইন্দোরে। প্রেমে প্রত্যাখ্যান হয়ে অগ্নিসংযোগের ঘটনা ঘটল। আর তার জেরে প্রাণ খোয়ালেন সাত জন। ইন্দোরের বিজয়নগর এলাকার ঘটনা। শনিবার গভীর রাতে এই অগ্নিসংযোগের ঘটনা ঘটে। ২৭ বছর বয়সী এক যুবকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। প্রেমে প্রত্যাখ্যাত হয়ে অভিযুক্ত ‘প্রেমিক’ শুভম দীক্ষিত একটি গাড়িতে অগ্নিসংযোগ করে। যার গাড়ি, সেই যুবতীই শুভমের প্রেম প্রস্তাব প্রত্যাখ্যান করেছিলেন বলে জানিয়েছে পুলিশ। শনিবার ভোরে শুভম ওই তিনতলা বাড়ির পার্কিং এলাকায় রাখা গাড়িতে আগুন লাগিয়ে দেওয়ার পরে বাড়িতে।

পুলিশ প্রথএম জানায় নিচতলায় শর্ট সার্কিট থেকে আগুন লাগে। বিজয় নগর থানার পুলিশ আধিকারিক তেহজিব কাজী জানান, বৈদ্যুতিক মিটারে শর্ট সার্কিট হয়েই আগুনের সূত্রপাত। আগুন অবিলম্বে পার্কিং এলাকায় থাকা যানবাহনগুলিতে ছড়িয়ে পড়ে। প্রত্যক্ষদর্শীদের বয়ান অনুযায়ী ঘটনাস্থলে দমকলকর্মীরা দেরিতে আসেন। প্রাণে বাঁচতে কিছু বাসিন্দা নিজেদের ফ্ল্যাটের বারান্দা বা ছাদ থেকেও লাফ দিতে গিতে গুরুতর আহত হন। দমকল আধিকারিকরা জানিয়েছেন, বিজয় নগরের ঘনবসতিপূর্ণ স্বর্ণবাগ কলোনি এলাকায় অবস্থিত বাড়িটিতে ভোর ৩ টে থেকে ৪ টের মধ্যে আগুন লাগে।

পুলিশের ডেপুটি কমিশনার (ডিসিপি) সম্পত উপাধ্যায় জানান, অগ্নিকাণ্ডে নিহত সাতজনের মধ্যে ঈশ্বর সিং সিসোদিয়া এবং তাঁর স্ত্রী নীতু সিসোদিয়া নামে এক দম্পতি রয়েছেন। তিনি জানান, নিহতদের মধ্যে আরও একজন মহিলা রয়েছে, যাঁর নাম আকাঙ্খা। এই ঘটনায় নয়জন আহত হয়েছেন।

স্থানীয় লোকজনকে জলের বালতি দিয়ে আগুন নেভানোর ব্যর্থ চেষ্টা করতেও দেখা যায়। প্রত্যক্ষদর্শীদের মতে, বাড়িটিতে অগ্নি নির্বাপক কোনও নিরাপত্তা ব্যবস্থাই ছিল না।

এই মর্মান্তিক ঘটনার জন্য শোক প্রকাশ করে, মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান একটি টুইটে বলেন, “আমি তদন্তের নির্দেশ দিয়েছি, দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। মৃতদের পরিবারকে প্রত্যেককে ৪ লক্ষ টাকা দেওয়া হবে।”

Related Articles

Back to top button
Close