fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

উল্লাস হোক তেল প্রদীপ জ্বেলে, আবেদন সিদ্ধেশ্বর এডুকেয়ার ও ফাউন্ডেশনের

নিজস্ব সংবাদদাতা, দিনহাটা: হাইকোর্টের নির্দেশ মেনে করোনা রোধ করতে কোনওরকম বাজি না ফাটিয়ে দীপাবলীর উৎসবকে উপভোগ করার জন্য সাধারণ মানুষের কাছে আবেদন জানাল সিদ্ধেশ্বর এডুকেয়ার ও ফাউন্ডেশন। সংগঠনের পক্ষ থেকে দিনহাটার বিভিন্ন এলাকায় সচেতনতা প্রচারের মাধ্যমে সকলের কাছে তুলে ধরা হয়, ‘উল্লাস হোক তেল প্রদীপ জ্বেলে’, এই বার্তাটি। এই স্লোগানকে সামনে রেখে বাজি ও পটকার বিরুদ্ধে এই সংগঠনের পক্ষ থেকে বৃহস্পতিবার দিনভর মানুষকে সচেতন করার জন্য প্রচার চালান হয়। এছাড়াও পথচারী থেকে শুরু করে সমাজের সর্বস্তরের মানুষের হাতে লিফলেট তুলে দেওয়া হয়।

কঠিন এই সময়ে সব ধরনের বাজি ফাটানো বন্ধ করতে সংগঠনের এই উদ্যোগকে সাধুবাদ জানান অনেকেই। উল্লেখ্য, করোনা ভাইরাস থেকে মানুষকে রক্ষা করতে সব ধরনের বাজির উপর নিষেধাজ্ঞা জারি করেছে হাইকোর্ট। এসময়ে কোনভাবেই যাতে আলোর এই উৎসবে কেউ বাজি না ফাটায়। এই সচেতনতার লক্ষ্যেই এদিনের এই কর্মসূচি বলে জানান শিক্ষক সিদ্ধেশ্বর সাহা। এদিন শহরের বিভিন্ন এলাকায় এই সচেতনতা প্রচার চলাকালীন সেখানে উপস্থিত ছিলেন ছাত্র-ছাত্রীদের মধ্যে ধৃতিমান চৌধুরী, সৌম্যদীপ সাহা, বীরেশ্বর দাস প্রমুখ।

এদিন শহরের বিভিন্ন মোরে মাইকে প্রচারের পাশাপাশি লিফলেট বিলি করা হয়। সংগঠনের তরফে প্রচার করা হয়, এবার দীপাবলিতে আতশবাজি পুড়িয়ে পরিবেশ দূষণ নয়, এতে করোনা আক্রান্ত এবং জয়ীদের বিপর্যয় বাড়বে। এবার প্রদীপ জ্বালিয়ে অনুষ্ঠানকে উপভোগ করুন। সংগঠনের তরফ থেকে জানানো হয়েছে, আতশবাজি ও শব্দবাজির বিরুদ্ধে এই কর্মসূচি ধারাবাহিক ভাবে চলবে।

Related Articles

Back to top button
Close