fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

স্বস্তি ক্ষণস্থায়ী, ফের ঊর্দ্ধমুখী দেশের করোনা সংক্রমণের গ্রাফ

২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হলেন প্রায় সাড়ে ৬৪ হাজার মানুষ

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: স্বস্তি ক্ষণস্থায়ী, ফের ঊর্ধ্বমুখী দেশের করোনা সংক্রমণের গ্রাফ। রবি ও সোমবার, পরপর এই দুদিন দেশে নতুন করোনা সংক্রমণের হার ছিল নিম্নমুখী। কিন্তু মঙ্গলবার ফের তা স্বমহিমায় ধরা দিল। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হলেন প্রায় সাড়ে ৬৪ হাজার মানুষ। মৃত্যু হল হাজারেরও বেশি মানুষের। অর্থাৎ গত দু’তিন ধরে সংক্রমণের গ্রাফ নিম্নমুখী হওয়ায় যে আশার আলো দেখা গিয়েছিল, তা ফের নিরাশায় পর্যবসিত হল।

বুধবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া পরিসংখ্যান বলছে, গত ২৪ ঘণ্টায় দেশে ৬৪ হাজার ৫৩১ জন করোনা আক্রান্ত হয়েছেন। যা কিনা গতকালের থেকে প্রায় সাড়ে ৯ হাজার বেশি। ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ লক্ষ ৬৭ হাজার ২৭৪ জন। এদের মধ্যে ২০ লক্ষ ৩৭ হাজার ৮৮১ জন ইতিমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন প্রায় ৬০ হাজার মানুষ। তবে দেশে এখনও ৬ লক্ষ ৭৬ হাজার ৫১৪ জন করোনা রোগী চিকিৎসাধীন। সংক্রমণের নিরিখে এখনও বিশ্বে তৃতীয় স্থানে ভারত। শুধু আগস্ট মাসের হিসেবে আমেরিকা এবং ব্রাজিলকে অনেকটাই পিছনে ফেলে দিয়েছে এদেশ। তবে গতকাল দেশে নতুন সংক্রমণের থেকেও বেশি উদ্বেগ বাড়িয়েছে মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ১ হাজার ৯২ জনের। ফলে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫২ হাজার ৮৮৯ জন। তাৎপর্যপূর্ণভাবে গত কয়েক সপ্তাহে পরীক্ষার সংখ্যাটা ব্যাপক হারে বেড়েছে। ইতিমধ্যেই মোট নমুনা পরীক্ষা ৩ কোটি ১৭ লক্ষ পেরিয়েছে।

মহারাষ্ট্রে করোনা সংক্রমণ ফের ঊর্ধ্বমুখী হয়েছে। গত ২৪ ঘন্টায় নতুন করে মারণ ভাইরাসে সংক্রমিত হয়েছেন ১১ হাজার ১১৯ জন। মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬ লক্ষ ১৫ হাজার ৪৭৭ জনে। সংক্রমণের সঙ্গে সঙ্গে মৃত্যুও সংখ্যাও বৃদ্ধি পেয়েছে। করোনায় আক্রান্ত হয়ে আরও প্রাণ হারিয়েছেন ৪২২ জন। যার ফলে রাজ্যে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২০ হাজার ৬৮৭ জন।

অন্ধ্রপ্রদেশে সংক্রমণ শুধু বেড়েছে তাই নয়, আক্রান্তের সংখ্যা তিন লাখের গণ্ডি পেরিয়ে গিয়েছে। গত ২৪ ঘন্টায় রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৬৫২ জন। এ নিয়ে রাজ্যে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৩ লক্ষ ৬ হাজার ২৬১ জন। করোনার ছোবলে আরও প্রাণ হারিয়েছেন ৮৮ জন। মোট প্রাণহানির সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৮২০ জনে।

আরও পড়ুন: ডোনাল্ড ট্রাম্প আমাদের দেশের জন্য একজন ভুল প্রেসিডেন্ট: মিশেল ওবামা

কর্নাটক সরকার রাজ্যে করোনা পরিস্থিতি নিয়ে পরিসংখ্যান জানানোর ক্ষেত্রে ধীরে চলো নীতি নিয়েছে। যার ফলে এদিন মঙ্গলবারের পরিসংখ্যান প্রকাশ করা হয়েছে। তথ্য বলছে, দক্ষিণের রাজ্যটিতে নতুন করে আরও সংক্রমিত হয়েছেন ৭ হাজার ৬৬৫ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ২ লক্ষ ৪০ হাজার ৯৪৮ জন। মারণ ভাইরাসের ছোবলে আরও মারা গিয়েছেন ১৩৯ জন।

উত্তরপ্রদেশে ক্রমশই জাঁকিয়ে বসছে করোনাভাইরাসের সংক্রমণ। যোগী আদিত্যনাথের রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৩৩৬ জন। আক্রান্তদের মধ্যে রয়েছেন রাজ্যের স্বাস্থ্য প্রতিমন্ত্রী অতুল গর্গ। এ নিয়ে রাজ্যে মোট সংক্রমিত হলেন এক লক্ষ ৬২ হাজার ৪৩৪ জন। আরও ৭৭ প্রাণ কেড়েছে মারণ ভাইরাস। ফলে রাজ্যে এখনও পর্যন্ত প্রাণ হারিয়েছেন ২ হাজার ৫৮৫ জন।

তামিলনাডুতে মোট আক্রান্তের সংখ্যা সাড়ে তিন লক্ষ ছুঁইছুঁই। গত ২৪ ঘন্টায় রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৭০৯ জন। যার ফলে মোট শনাক্ত রুগীর সংখ্যা ৩ লক্ষ ৪৯ হাজার ৬৫৪ জন। আরও ১২১ জন প্রাণ হারানোয় মৃতের সংখ্যা ছয় হাজারের গণ্ডি ছাড়িয়েছে। এখনও পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৬ হাজার ৭ জন।

Related Articles

Back to top button
Close