fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

নন্দীগ্রাম ও ভগবানপুরে শুভেন্দু ঘনিষ্ঠ ব্লক সভাপতিদের অপসারণ

রাজকুমার আচার্য, পূর্ব মেদিনীপুর: শুভেন্দু অধিকারীর ঘনিষ্ঠ হিসাবে পরিচিত পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রামের তৃণমূল ব্লক সভাপতিকে সরিয়ে দেওয়া হল। সরিয়ে দেওয়া হল ভগবানপুরের ব্লক সভাপতিকেও। এভাবে আরও সরানো হতে পারে পূর্ব মেদিনীপুরের কয়েকজন ব্লক সভাপতিকে।

শুক্রবার তৃণমূল সুপ্রিম মমতা বন্দ্যোপাধ্যায় পূর্ব মেদিনীপুর জেলার তৃণমূল কংগ্রেস জেলা সভাপতি শিশির অধিকারীকে কয়েকটি ব্লকের নাম উল্লেখ করে নির্দেশ দিয়েছিলেন ব্লক সভাপতিদের সরিয়ে দিতে। শনিবার রাজ্য তৃণমূল সভাপতি সুব্রত বক্সি পূর্ব মেদিনীপুর জেলার এই দুই ব্লক সভাপতিকে সরানোর কার্যকর করতে নির্দেশ দেন শুভেন্দু অধিকারীর বাবা শিশিরবাবুকে। ওই দুটি ব্লকে কারা সভাপতি হবেন তাও জানিয়ে দেওয়া হয়। সেই মতো নন্দীগ্রাম ১ নম্বর ব্লকে মেঘনাদ পালের পরিবর্তে স্বদেশ দাস এবং ভগবানপুর ২ নম্বর ব্লকে মানব পড়ুয়ার পরিবর্তে শশাঙ্ক জানাকে তৃণমূল ব্লক সভাপতি করা হয়েছে।

নন্দীগ্রামের তৃণমূলের বিদায়ী ব্লক সভাপতি মেঘনাদ পাল বলেন, ‘আমি প্রায় ১৫ বছর নন্দীগ্রাম ১ ব্লক তৃণমূল কংগ্রেসে ব্লক সভাপতির কাজ করছি। নানা প্রতিকূত পরিস্থিতে ব্লকের নেতৃত্বরা সহযোগিতা করেছেন, তাঁদের কৃতজ্ঞতা জানাই। আমার রাজনৈতিক অবস্থান খুবই পরিষ্কার। আমি শুভেন্দু অধিকারীর অনুগামী। সেই কারণেই আমাকে এই পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে। আমি এই সিদ্ধান্ত খুশি মনে মেনে নিয়েছি। পরবর্তীতে কী করব তা কর্মীদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নেব।’

নতুন ব্লক সভাপতি স্বদেশ দাস বলেন, ‘সংবাদ মাধ্যমে আমি প্রথম জেনেছি আমাকে ব্লক সভাপতি করা হয়েছে। দলের সিদ্ধান্ত মাথা পেতে নেব। দল যেমন বলবে তেমন কাজ করব।’

রবিবার শুভেন্দু অধিকারীর সাংবাদিক বৈঠক করার কথা। সাংবাদিক বৈঠকে তিনি কী বলেন সেই দিকে গোটা রাজ্যের মানুষের মতো নন্দীগ্রামে দাদার অনুগামীরাও অপেক্ষা করে আছেন।

Related Articles

Back to top button
Close