fbpx
কলকাতাগুরুত্বপূর্ণপশ্চিমবঙ্গহেডলাইন

রাজ্যে ২৪ ঘন্টায় আক্রান্ত ৩১৯০, মৃত ৫৯, সুস্থ ২৯৭৮

অভীক বন্দ্যোপাধ্যায়, কলকাতা: ফের রাজ্যে কিছুটা কমল দৈনিক সুস্থতার সংখ্যা। ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৩১৯০ জনের, মৃত্যু ৫৯ জনের এবং সুস্থ হয়েছেন ২৯৭৮ জন। সুস্থতার হার খুব সামান্য বেড়ে দাঁড়িয়েছে ৮৭.৫৪ শতাংশে। শুক্রবারের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘন্টায় ৩১৯০ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৪১০৫৯ জন। এদিন আরও ৫৯ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৪৬৬৫ জনের। ২৪ ঘন্টায় আরও ২৯৭৮ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ২১১০২০ জন।

এদিনও অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনাতে ৫১৬ জন, কলকাতায় ৪৪৪ জন, পশ্চিম মেদিনীপুরে ২১২ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৮৫ জন, হুগলিতে ১৪২ জন, পূর্ব মেদিনীপুরে ১৩৩ জন, পশ্চিম বর্ধমানে ১২৮ জন, হাওড়ায় ১১৯ জন, নদিয়ায় ১১৭ জন, দার্জিলিংয়ে ১১১ জন, বাঁকুড়ায় ১০৭ জন, আলিপুরদুয়ারে ১০৬ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২৫৩৭৪ জন। এ দিন হাসপাতালে রোগীর সংখ্যা বেড়ে গিয়েছে ১৫৩ জন।
বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৮০ টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ৩০১১৭৫৪ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪৩৮১৫ জনের। রাজ্যের ৯২ টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল, ৩৭ টি সরকারি এবং ৫৫ টি বেসরকারি হাসপাতালে মোট ১২৬৭৫ টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১২৪৩ জনের। ভেন্টিলেটর রয়েছে ৭৯০ টি। তার মধ্যে মাত্র ৩৫.৪৬ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২ টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৪৫১ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৭৬৮২ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৭৭৮২০ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৫৯৬৩৮১ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭ টি বেড রয়েছে এবং তাতে ১৪৪৫ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের মৃত্যু হিসেবে বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৫৯ জনের। এ দিন কলকাতায় ৬ জন, উত্তর ২৪ পরগনায় ১৯ জন, হুগলিতে ৫ জনের মৃত্যু হয়েছে। এছাড়া হাওড়া ও দক্ষিণ ২৪ পরগনায় ৪ জন করে, দার্জিলিং, পশ্চিম মেদিনীপুর ও পূর্ব মেদিনীপুরে ৩ জন করে, জলপাইগুড়ি, বাঁকুড়া ও পূর্ব বর্ধমানে ২ জন করে আর মালদা, মুর্শিদাবাদ নদীয়া, বীরভূম, ঝাড়গ্রাম ও পশ্চিম বর্ধমানে ১ জন করে মোট আরও ২৯ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।

এছাড়া এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ৬৯২ জন, উত্তর ২৪ পরগনায় ৬৮৫ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২৫৭ জন, হাওড়ায় ১৯৫ জন, হুগলিতে ১৭৮ জন, পশ্চিম মেদিনীপুরে ৯৯ জন, নদিয়ায় ৯৪ জন, পূর্ব মেদিনীপুরে ৯০ জনের, পশ্চিম বর্ধমানে ৮৮ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

Related Articles

Back to top button
Close