fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

কেতুগ্রামের নতুনগ্রামে ভাগীরথীর পাড় সংস্কারের কাজ শুরু হল

দিব্যেন্দু রায়, কেতুগ্রাম: বিগত কয়েকদিনের বৃষ্টিপাতের কারণে ভাগীরথীতে জলের চাপ বাড়ায় কেতুগ্রাম-২ ব্লকের নতুনগ্রামে নদীপাড়ে ভাঙন দেখা দিয়েছে । ফলে ব্যাপক আতঙ্কের মধ্যে রয়েছেন নতুনগ্রামবাসী। শনিবার সেচ দফতর ও প্রশাসনের আধিকারিকরা ওই এলাকার পরিস্থিতি খতিয়ে দেখতে যান ।

 

 

কেতুগ্রামের বিধায়ক শেখ সাহনাওয়াজ বলেন, “এলাকা পরিদর্শনের পর আপৎকালীন পরিস্থিতিতে সংস্কারের কাজ শুরু করা হয়েছে। পরে যাতে বোল্ডার দিয়ে নদী পাড় বাঁধানোর ব্যবস্থা করা হয় তার জন্য সেচ দপ্তরকে জানানো হয়েছে।”

 

 

কেতুগ্রামের মউগ্রাম অঞ্চলের অন্তর্গত নতুনগ্রামে প্রায় ৭০০ টি পরিবারের বসবাস । গ্রামের দুই দিক দিয়ে দুটি নদী বয়ে গেছে । একদিক দিয়ে গেছে ভাগীরথী। অন্যদিক দিয়ে বাবলা নদী বয়ে গেছে । দুটি নদীর গায়ে গ্রামটি হওয়ার কারনে প্রতি বছর বর্ষাকালে নদীপাড়ে ভাঙন দেখা দেয়। ফলে প্লাবিত হয় গ্রাম। তাই বর্ষার আগমন হলেই আতঙ্কে থাকেন গ্রামবাসীরা।
এদিকে আমফান ঘুর্নিঝড়ের পর থেকে প্রায় দিনই বৃষ্টিপাতের ফলে দুই নদীর জলস্তর প্রচুর বেড়ে গেছে। বিশেষ করে ভাগীরথীর জলস্তর বাড়ায় নতুনগ্রামে ভাগীরথীর বেশ কিছুটা পাড় ভেঙে গেছে । ফলে নতুগ্রামবাসীদের মধ্যে ব্যাপক আতঙ্কের সৃষ্টি হয় । এরপরেই তড়িঘড়ি নদীপাড় সংস্কারের উদ্যোগ নেওয়া হয়। এদিন থেকে পাড় সংস্কারের কাজও শুরু করে দেওয়া হয় । সংস্কারের জন্য প্রায় ১১ লক্ষ টাকা বরাদ্দ করা হয়েছে বলে প্রশাসন সূত্রে জানা গেছে।

 

Related Articles

Back to top button
Close