fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

শ্মশানে ভাঙচুরের প্রতিবাদে পথ অবরোধ বাসিন্দাদের

নিজস্ব সংবাদদাতা, রায়গঞ্জ: শ্মশানে দুস্কৃতীদের হামলা ভাঙচুরের ঘটনায় ক্ষুদ্ধ বাসিন্দারা পথ অবরোধ করে বিক্ষোভ দেখাল শুক্রবার। ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ থানার রামপুর গ্রামপঞ্চায়েতের মহারাজা হাট গ্রামে। প্রবল বৃষ্টিকে উপেক্ষা করে গ্রামের সাধারন মানুষ দুস্কৃতীদের গ্রেফতারের দাবিতে ঘন্টার ঘন্টা অবরোধ করে রাখেন রায়গঞ্জ-বিন্দোল রাজ্য সড়ক। পরে রায়গঞ্জ থানার পুলিশ এসে দুস্কৃতীদের গ্রেফতারের আশ্বাস দিলে পথ অবরোধ তুলে নেন মহারাজা হাট গ্রামের বাসিন্দারা। সাজানো বাগান সহ শ্মশান ভাঙচুর ও আগুন দিয়ে পুড়িয়ে দেওয়ার ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

উল্লেখ্য, শতাধিক বছরের পুরোনো রায়গঞ্জ ব্লকের রামপুর গ্রামপঞ্চায়েতের মহারাজাহাট শ্মশানে বৃহস্পতিবার রাতে দুস্কৃতীরা ভাঙচুর করার পাশাপাশি আগুন লাগিয়ে পুড়িয়ে দেয়। এই ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে এলাকায়। ক্ষুদ্ধ বাসিন্দারা শ্মশানে হামলার ঘটনার প্রতিবাদ জানিয়ে শুক্রবার সকাল থেকেই রায়গঞ্জ-বিন্দোল রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করে।

আরও পড়ুন: দেশে তীব্র হচ্ছে অর্থনৈতিক সংকট, খারাপ খবর শোনাল এস অ্যান্ড পি

গ্রামের বাসিন্দা বাবলু সোরেন বলেন, গ্রামের বাসিন্দারাই শ্মশানের সৌন্দর্য বৃদ্ধির জন্য সেখানে নানান ফুলের গাছ লাগিয়ে বাগান করে। সব সময় সাজানো গোছানো থাকে এই শ্মশান। দুস্কৃতীরা এই শ্মশানে ব্যাপক ভাঙচুর চালানোর পাশাপাশি আগুন লাগিয়ে দেয়। তছনছ করে দেয় শতবর্ষ পুরোনো এই শ্মশান। এই ঘটনার প্রতিবাদ জানিয়ে এবং দুস্কৃতীদের গ্রেফতারের দাবিতে আমরা পথ অবরোধ করে আন্দোলনে শামিল হয়েছি।

রামপুর গ্রামপঞ্চায়েতের সদস্য মলয় সরকার বলেন, যারাই এই কাজ করেছে সে যে দলের লোকই হোক না কেন তাদের শাস্তির দাবি জানাচ্ছি। ইতিমধ্যেই আমরা রায়গঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করেছি। ঘটনার তদন্ত শুরু করেছে রায়গঞ্জ থানার পুলিশ।

Related Articles

Back to top button
Close