fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

বেহাল রাস্তায় মাছ ধরে প্রতিবাদ মহম্মদ বাজারের বাসিন্দাদের

প্রদীপ্ত দত্ত , সিউড়ি:  সিউড়ি থেকে মহম্মদবাজার হয়ে বহরপুর যাওয়ার রাস্তা দীর্ঘদিন ধরে ভাঙাচোরা থাকায় সমস্যায় পড়েছেন বহু মানুষ। । এই রাস্তার ওপর নির্ভরশীল আঙ্গারগড়িয়া, সুবুলপুর , মাহমুদপুর, কাটানিয়া, নরসিংহপুর , সুগুনপুর এলাকার বাসিন্দারা। বর্ষায় এই রাস্তার অবস্থা আরও খারাপ হয়েছে। প্রশাসনকে বার বার বলা স্বত্বেও কোন সমাধান না হওয়ায় এবার পথে নামলেন মহম্মদ বাজার থানার আঙ্গার গড়িয়া এলাকার বাসিন্দারা। জল জমা রাস্তায় মাছ ধরে অভিনব পথে তাঁরা বুধবার প্রতিবাদ জানান। বাসিন্দারা জানান রাস্তা সারায় হচ্ছে তবু কিছুদিনের মধ্যে পিচ উঠে গিয়ে খানাখন্দে ভরে যাচ্ছে এই গুরুত্বপূর্ণ রাস্তায় জীবনের ঝুঁকি নিয়ে নিত্যদিন যাতায়াত করছে বহু মানুষ। মাঝে মাঝেই দুর্ঘটনা ঘটছে । বার বার বলা স্বত্বেও প্রশাসনের হুস নেই।

হম্মদ বাজার আঙ্গার গড়িয়া বাসস্ট্যান্ড হয়ে দীর্ঘ পাঁচ কিলোমিটার রাস্তার অবস্থা সবচেয়ে খারাপ। সঞ্জয় পাল, নির্মল মন্ডল , সুবোধ রায়রা জানান “১০ -১৫ বছর ধরে রাস্তা সারানোর কাজ সেভাবে হয়নি। ফলে এই ভাঙাচোরা রাস্তাতেই জীবনের ঝুঁকি নিয়ে যাতায়াত করতে হয় ।”

আরও পড়ুন: আন্তর্জাতিক ক্যারাটে প্রতিযোগিতায় সুযোগ পেল ডুয়ার্সের চার কৃতি খেলোয়াড়

বীরভূম বেসরকারি বাস মালিক সংগঠনের সভাপতি শুভাশিস মুখোপাধ্যায় জানান , ” আমরা প্রশাসনকে বলেছি এইসব রাস্তায় লকডাউনের পর যাত্রী পরিষেবা দিতে গিয়ে বাসের ক্ষতি হচ্ছে। দ্রুত এই রাস্তায় মেরামতের কাজ শুরু হোক। ”
পঞ্চায়েত সমিতির সভাপতি মাধবী বাগদিকে প্রশ্ন করা হলে তিনি জানান , এই রাস্তাটি জেলা পরিষদের । রাস্তা সারানোর জন্য জেলা পরিষদকে বলা হয়েছে।

Related Articles

Back to top button
Close