fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

কুলিক নদীর বাঁধ লিক করে প্লাবিত এলাকা, বাঁধে উপরে আশ্রয় নিলেন বাসিন্দারা

শান্তনু চট্টোপাধ্যায়, রায়গঞ্জ: কুলিক নদী বাঁধের স্লুইস গেট লিক করে নদীর জলে প্লাবিত হল রায়গঞ্জ পুরসভার ৮ নম্বর ওয়ার্ডের শক্তিনগর, মিলনপাড়া এলাকা। নদীর জল বাড়িতে প্রবেশ করায় ডুবে গিয়েছে ঘরবাড়ি। এই পরিস্থিতিতে পলিথিন টাঙিয়ে কুলিক নদীবাঁধের উপর আশ্রয় নিয়েছেন প্রায় একশোটি পরিবার।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, টানা বৃষ্টিতে এমনিতেই জল জমেছে এলাকায়। তার উপর স্লুইস গেট লিক হওয়ায় পরিস্থিতি আরও জটিল আকার ধারন করেছে। ইতিমধ্যেই বাড়িঘরে জল ঢুকে প্লাবিত হয়েছে কয়েকশো পরিবার। বাড়িঘর ছেড়ে বাধ্য হয়ে বাঁধের উপরে আশ্রয় নিয়েছেন দুর্গত বাসিন্দারা। শক্তিনগর এলাকার বাসিন্দা নীলম পাশমান, দুখু পাসমানরা বলেন, ” কুলিক নদী বাঁধের স্লুইস গেট লিক করে নদীর জলে বাড়িঘর ডুবে গিয়েছে। ছোট ছোট ছেলে মেয়ে ও পরিবার পরিজন গবাদি পশু নিয়ে বাঁধের উপর আশ্রয় নিয়েছি। স্থানীয় কাউন্সিলর পলিথিন দিয়েছেন সেই পলিথিন টাঙিয়ে অস্থায়ী ছাউনি তৈরি করে রয়েছি। তবে খাদ্য,পানীয় জলের অভাব দেখা দিয়েছে।

অন্যদিকে স্থানীয় তৃণমূল কংগ্রেস কাউন্সিলর বরুন ব্যানার্জী জানিয়েছেন, দুর্গত মানুষদের পানীয়জলের জন্য পুরসভা থেকে পানীয়জলের ট্যাংক দেওয়ার পাশাপাশি বাঁধে কয়েকটি টিউবওয়েল বসানোর কাজ শুরু হয়েছে। পলিথিন দেওয়া হয়েছে। খাদ্যসামগ্রী বিতরণের ব্যাবস্থাও নেওয়া হয়েছে। ইতিমধ্যেই স্লুইস গেট মেরামতের জন্য সেচ দপ্তরের সাথে কথা হয়েছে। সেচ দপ্তর সূত্রে জানা গিয়েছে, ভাঙা ওই স্লুইস গেট মেরামতের টেন্ডার হয়ে গিয়েছে। খুব শীঘ্রই স্লুইস গেটের কাজ শুরু করা হবে।

Related Articles

Back to top button
Close