fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

ডা: বিধানচন্দ্র রায়ের জন্ম ও মৃত্যু দিন উপলক্ষ্যে চিকিৎসকদের সম্মান জ্ঞাপন

জেলা প্রতিনিধি, দিনহাটা: পশ্চিমবঙ্গের প্রথম মুখ্যমন্ত্রী ডা: বিধানচন্দ্র রায়ের জন্ম ও মৃত্যু দিন উপলক্ষে  চিকিৎসক দিবসে তাঁকে  শ্রদ্ধাজ্ঞাপন ছাড়াও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে দিনহাটায় চিকিৎসকদের সম্মান জানান হল। বুধবার দিনহাটা মহকুমা হাসপাতালে কনফারেন্স হলে  তৃণমূল যুব কংগ্রেসের  পক্ষ থেকে সামাজিক দূরত্ব বজায় রেখে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে হাসপাতালের  চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সম্মান জানান হয়।

যুব তৃণমূল কংগ্রেসের উদ্যোগে  এদিন  এই সম্মাননা প্রদান অনুষ্ঠানে  উপস্থিত ছিলেন হাসপাতালে সুপার রঞ্জিত মন্ডল, চিকিৎসক কল্লোল বন্দ্যোপাধ্যায়, বিপ্লব বন্দ্যোপাধ্যায়, সোমনাথ রায় সিংহ,  তৃণমূল মহিলা কংগ্রেসের দিনহাটা শহর ব্লক সভাপতি অপর্ণা দে নন্দী, আয়োজক সংগঠনের দিনহাটা শহর ব্লক সভাপতি অজয় রায়, দিলীপ রায়, বাদল সরকার প্রমুখ।

আরও পড়ুন:এভাবেও শুরু করা যায়… সেটাই দেখিয়েছিলেন ডা. বিধানচন্দ্র রায়

অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে সংগঠন নেতৃত্ব বলেন করোনা ভাইরাস মোকাবিলায়  চিকিৎসকরা প্রথম সারিতে দাঁড়িয়ে   মানুষের পরিষেবা দিয়ে চলছে। চিকিৎসক দিবসে  এদিন তাদেরকে সম্মান জানানো হয়।
এদিন এই অনুষ্ঠানে দিনহাটা মহকুমা হাসপাতালে সুপার রঞ্জিত মন্ডল সহ অন্যান্য চিকিৎসকরা বক্তব্য রাখতে গিয়ে করোনা ভাইরাস মোকাবিলায় সর্বস্তরের মানুষের সহযোগিতার কথা তুলে ধরেন তারা। পাশাপাশি তারা বলেন,  কোচবিহারে পরিযায়ী শ্রমিকরা আসার পর  আক্রান্তের সংখ্যা একসময় কিছুটা  বাড়লেও  সকলের প্রচেষ্টায় ধীরে ধীরে তা আবার কমিয়ে আনা সম্ভব হয়েছে। খুব শীঘ্রই  কোচবিহার আবার গ্রীন  জোন হবে বলেও আশা প্রকাশ করেন চিকিৎসকরা।

এদিন অনুষ্ঠানের শুরুতে বিধানচন্দ্র রায়ের প্রতিকৃতিতে মাল্যদান করে শ্রদ্ধা জ্ঞাপন করেন সকলে। এরপর চিকিৎসকের স্বাস্থ্যকর্মীদের হাতে স্মারক তুলে দেন তৃণমূল যুব কংগ্রেস কর্মী-সমর্থকরা।
এদিন গৃহশিক্ষক সিদ্ধেশ্বর সাহা ও  তার প্রাক্তন ও বর্তমান ছাত্রছাত্রীরা দিনহাটা মহকুমা হাসপাতালে চিকিৎসকদের পাশাপাশি অন্যান্য বেশ কয়েকজন চিকিৎসককে সম্মান জানান। সিদ্ধেশ্বর সাহা জানান,  করোনা  যুদ্ধে  চিকিৎসকরা  যেভাবে প্রথম সারিতে থেকে মানুষকে রক্ষা করে চলছেন তাদেরকে  এদিন সম্মান জানাতে পেরে তারা খুশি। এদিন  গৃহশিক্ষক তার প্রাক্তন ও বর্তমান বেশ কয়েকজন ছাত্র ছাত্রী কে নিয়ে হাসপাতালে চিকিৎসকদের সম্মান জানানোর পাশাপাশি বাইরে ও বেশ কয়েকজন চিকিৎসক কে সম্মান জানিয়ে দিনটির গুরুত্বের কথা তুলে ধরেন। এদিকে এদিন তৃণমূলের পক্ষ থেকেও দলের মহকুমা কার্যালয় অলোক নন্দী ভবনে বিধানচন্দ্র রায়ের প্রতিকৃতিতে মাল্যদান করে তাকে শ্রদ্ধা জানানো হয়।

আরও পড়ুন:বেসরকারি বাস রাস্তায় না নামানোর সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে মামলা হাইকোর্টে

সেখানে উপস্থিত ছিলেন শহর ব্লক সভাপতি অসীম নন্দী, যুব তৃনমূলের শহর ব্লক সভাপতি অজয় রায়, তৃণমূল মহিলা কংগ্রেসের শহর ব্লক সভানেত্রী অপর্ণা দে নন্দী, দিলীপ রায়, বাদল সরকার   প্রমুখ। এদিন দলীয় কার্যালয় বিধানচন্দ্র রায়ের জীবনী নিয়ে আলোচনা করেন নেতৃত্ব। তৃণমূল নেতৃত্ব বলেন রাজ্যের প্রথম মুখ্যমন্ত্রী ছিলেন বিধানচন্দ্র রায়। রাজ্যের উন্নয়নের অন্যতম পুরোধা ছিলেন তিনি। এদিন দলীয় কার্যালয়ে এই অনুষ্ঠানে  কর্মী সমর্থকদের উপস্থিতি ছিল যথেষ্ঠ।

 

Related Articles

Back to top button
Close