fbpx
কলকাতাহেডলাইন

আজ থেকে খুলছে রেস্তোরাঁ-মল, সরকারি দফতরে ৭০% হাজিরা

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: আজ, সোমবার থেকে সরকারি অফিসে ৭০ শতাংশ হাজিরা যেমন বাধ্যতামূলক হচ্ছে, তেমনি কলকাতা-সহ রাজ্যের সব শপিং মল, রেস্তোরাঁ, হোটেলের দরজা খুলে যাচ্ছে আড়াই মাস পরে। ইতিমধ্যেই নবান্নের তরফে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে আজ, সোমবার থেকে সব সরকারি অফিসে ৭০ শতাংশ হাজিরা দিতে হবে। এর ফলে সিংহভাগ কর্মচারীকেই সপ্তাহে তিন দিন অফিসে যেতেই হবে। কিন্তু ট্রেন না চলা, বাস-অটোর অপ্রতুলতায় আজ নতুন জট তৈরি হতে চলেছে।

পাশাপাশি, আজ ৮ জুন খুলে যাচ্ছে শহরের সব শপিং মল, হোটেল-রেস্তোরাঁর দরজা। ইতিমধ্যেই সাউথ সিটি, সিটি সেন্টার, অ্যাক্রোপলিস, মণি স্কোয়ার-সহ সব মলেই স্যানিটাইজেশনের কাজ সম্পন্ন হয়েছে। রবিবার বিকেলে শেষবারের মতো সংক্রমণমুক্ত করার কাজের পাশাপাশি, মার্কিং করা ও দোকানের আধিকারিকদের নিয়ে একাধিকবার বৈঠক করা হয়েছে।

আরও পড়ুন: ২৪ ঘন্টায় ৪৪৯ করোনা পজিটিভ! মৃত ১৩, সুস্থ ১৮৪

কেন্দ্র ও রাজ্যের গাইডলাইন মেনে যাতে সব শপিং মল ক্রেতাদের ঢোকানো যায়, তার বিস্তারিত বিবরণ জানানো হয়েছে। এছাড়াও, হাত ধোয়ার বেসিন, শৌচাগার, স্যানিটাইজারের একাধিক জায়গায় ব্যবহার, থার্মাল গানের পযেন্ট সবই মল কর্তৃপক্ষের তরফ থেকে করা হয়েছে। মল কর্তৃপক্ষের কথায়, প্রথম এক-দু’দিন একটু সমস্যা হতে পারে, তারপর সব ঠিক হয়ে যাবে। কারণ, নিজেদের সুরক্ষাবিধি নিয়ে সাধারণ মানুষও সচেতন থাকবেন। পাশাপাশি, শহরের সব নামি রেস্তোরাঁ ও হোটেল খুলে যাচ্ছে আজ থেকেই। কিন্তু কোনও বার বা লাউঞ্জ খুলছে না এখনই। শপিং মলের মতই হোটেল-রেস্তোরাঁগুলিও ইতিমধ্যেই সরকারি গাইডলাইন মেনে স্যানিটাইজ করা, চেয়ার ও টেবিলের মধ্যে ফাঁক বৃদ্ধি-সহ সব নিয়মই লাগু করেছে।

 

Related Articles

Back to top button
Close