fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

বর্ধিত বেতনের দাবিতে আন্দোলনে NBSTC-র অবসরপ্রাপ্ত কর্মীরা

নিজস্ব সংবাদদাতা, রায়গঞ্জ: “সবাই পাবে আমরা পাব না, তা হবে না তা হবে না” এই স্লোগানকে সামনে রেখে ষষ্ঠ পে কমিশনের বর্ধিত বেতনের দাবিতে রায়গঞ্জে আন্দোলনে নামলেন উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন নিগমের অবসরপ্রাপ্ত কর্মীরা। অবিলম্বে ষষ্ঠ পে কমিশনের সুপারিশ অনুযায়ী সংস্থার পেনশনারদের বর্ধিত পেনশন মিটিয়ে দেওয়ার দাবিতে বুধবার উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন নিগমের রায়গঞ্জ ডিপোর সামনে বিক্ষোভ সমাবেশ করলেন সংস্থার অবসরপ্রাপ্ত কর্মচারীদের সংগঠন ” উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন রিটায়ার্ড এমপ্লয়িজ ওয়েলফেয়ার ফোরাম “।

 

তাদের দাবি, অবিলম্বে তাদের পে কমিশনের বর্ধিত বেতন চালু করা হলে বৃহত্তর আন্দোলনের পথে নামবেন তাঁরা। উল্লেখ্য, রাজ্য সরকার ২০২০ সাল থেকে রাজ্যের সমস্ত সরকারি কর্মচারীদের ষষ্ঠ পে কমিশনের বর্ধিত বেতন চালু করেছে। রাজ্যের সমস্ত অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীরা এই বর্ধিত পেনশনের টাকা পেলেও উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন নিগমের অবসরপ্রাপ্ত কর্মচারীরা ষষ্ঠ পে কমিশনের বর্ধিত পেনশনের টাকা পাচ্ছেন না। এরই প্রতিবাদে এবং পে কমিশনের বর্ধিত প্রাপ্য টাকার দাবিতে আন্দোলনে নেমেছেন উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন নিগমের অবসরপ্রাপ্ত কর্মচারীদের সংগঠন “উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন রিটায়ার্ড এমপ্লয়িজ ওয়েলফেয়ার ফোরাম।”

আরও পড়ুন: মন্দিরের মূল অংশ ভেঙে মসজিদ! শ্রীকৃষ্ণ জন্মভূমি মামলার শুনানি শুরু আজ থেকে

ফোরামের রায়গঞ্জ ডিভিশনের কার্যকরী সভাপতি তারাপদ দাস বলেন, আমরা যাঁরা ২০২০ সালের আগে অবসর গ্রহন করেছি তাঁরা এই বর্ধিত পে কমিশনের সুবিধা থেকে বঞ্চিত হচ্ছি। এই দাবি নিয়ে আমরা রাজ্যের পরিবহন মন্ত্রীর দ্বারস্থও হয়েছিলাম কিন্তু সুরাহা হয়নি। তাঁদের অভিযোগ, এই করোনা আবহে আমাদের মতো অবসরপ্রাপ্ত বৃদ্ধ মানুষদের ঘরে থাকার কথা থাকলেও আমরা বাধ্য হয়েছি রাজপথে আন্দোলনে নামতে। অবিলম্বে উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহন নিগমের অবসরপ্রাপ্ত কর্মচারীদের ষষ্ঠ পে কমিশনের বর্ধিত পেনশন চালু না করলে উত্তরবঙ্গজুড়ে বৃহত্তর আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছেন তাঁরা।

Related Articles

Back to top button
Close