fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

অখিলেশ সরকারের ব্যর্থতা, যোগীর শাসনে ৭ বছর পর পৈতৃক ভিটায় ফিরল জওয়ানের পরিবার

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশে যোগীর সরকারের আমলেই ৭ বছর পর পৈতৃক ভিটায় ফিরে এল এল জওয়ানের পরিবার। অখিলেশের আমলে সেখানে চলেছিল হত্যালীলা। উত্তরপ্রদেশের বাগপত জেলার বাসিন্দা ওই জওয়ানের পরিবারের পাঁচ জনের হত্যা হওয়ার পরে গ্রাম ছেড়ে পলায়ন করেছিল পুরো পরিবার। কিন্তু যোগী আদিত্যনাথ সরকারে আইন-শৃঙ্খলা উন্নত এবং কড়া হওয়ায় সাত বছর পর আবারও সেই ফৌজির পরিবার নিজের গ্রামে ফিরে আসে। গ্রামে এসে পুলিশের সাহায্য নিয়ে নিজের বাড়িঘর আর সম্পত্তি ফিরে পেল।
জানা গিয়েছে যে, যোগী আদিত্যনাথ সরকারে আইন-শৃঙ্খলা উন্নত এবং কড়া হওয়ায় সাত বছর পর আবারও সেই ফৌজির পরিবার নিজের গ্রামে ফিরে আসে।

প্রবেশ রাঠি নামে ওই ভারতীয় জওয়ান জয়পুরে মোতায়েন ছিলেন। নিজের গ্রামে ফিরে আসার পর তিনি বলেন যে, যখন থেকে যোগী আদিত্যনাথ উত্তরপ্রদেশের দায়িত্বভার নিজের কাঁধে নিয়েছেন, তখন থেকে রাজ্যে আইনশৃঙ্খলা বজায় হয়েছে। উনি যেভাবে কুখ্যাত অপরাধীদের বিরুদ্ধে অ্যাকশন নিচ্ছেন্ম যেভাবে তাঁদের সাজা দেওয়া হচ্ছে, সেটা প্রশংসার যোগ্য।

তিনি আরও জানান যে, পরিস্থিতি বদল হয়েছে। যোগী সরকারের আমলে রাজ্যে আইনশৃঙ্খলা ফিরে আসায় নিজের গ্রামে ফিরে আসা সম্ভব হয়েছে।

উল্লেখ্য, একটি পুরনো বিবাদের কারণে রাঠি পরিবারের পাঁচ জনকে গুলি করে হত্যা করা হয়েছিল। মৃতদের মধ্যে জওয়ানের মা, বাবা, ভাইয়েরা ছিলেন। এছাড়াও জওয়ানের বাড়িতে বেশ কয়েকবার হামলাও হয়েছিল। হত্যায় অভিযুক্তকে সম্প্রতি গ্রেফতার করেছে উত্তরপ্রদেশ পুলিশ।

২০১৩ সালের এই ঘটনার সময় উত্তরপ্রদেশের শাসন করছিল অখিলেশ যাদব। কিন্তু সরকার বদল হওয়ার পরেই ওই জওয়ান যোগী আদিত্যনাথের ওপর ভরসা করেই নিজের গ্রামে ফিরে আসতে সক্ষম হয়।

Related Articles

Back to top button
Close