fbpx
আন্তর্জাতিকহেডলাইন

নিউ ইয়র্কে গুলি চালনার ঘটনায় সন্দেহভাজনদের নাম প্রকাশ

যুগশঙ্খ, ওয়েবডেস্ক: মঙ্গলবার  নিউ ইয়র্কে আচমকা গুলি চালনার ঘটনায় সন্দেহভাজনদের নাম প্রকাশ করল নিউইয়র্ক সিটি পুলিশ। ওই ঘটনায় ২০ জনেরও বেশি লোক আহত হয়।

পুলিশ বলেছে, তারা হামলায় জড়িত সন্দেহে ফ্র্যাংক আর জেমস (৬২) নামে এক ব্যক্তিকে খুঁজছে। এ লোকটি একটি ইউ-হল ভ্যান গাড়ি ভাড়া করেছিলেন।

গাড়িটি গুলির ঘটনার সময় ব্যবহৃত হয়ে থাকতে পারে। ঘটনাস্থল থেকে ফিলাডেলফিয়ায় ভাড়া করা গাড়িটির চাবি পাওয়া গেছে।

নিউ ইয়র্ক পুলিশের (এনওয়াইপিডি) গোয়েন্দা প্রধান জেমস এসিগ বলেছেন, ‘আমরা ট্রেন স্টেশনের ঘটনায় তার কোনও সংযোগ আছে কিনা তা নির্ধারণ করতে চাচ্ছি। “এনওয়াইপিডি ব্যক্তির অবস্থান সম্পর্কে তথ্য থাকলে একটি হটলাইনে কল করতে বলেছে।

হামলায় এখনও  ফ্র্যাংক জেমসের নাম সরাসরি সন্দেহভাজন হিসেবে উল্লেখ করা হয়নি।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের ব্রুকলিনের পাতাল রেলে মঙ্গলবার সকালে পাঁচ ব্যক্তি গুলিবিদ্ধ হয়েছে। ধোঁয়ার খবর পেয়ে অগ্নিনির্বাপণকর্মীরা সানসেট পার্কের থার্টি সিক্সথ স্ট্রিট স্টেশনে গিয়ে কয়েকজনকে গুলিবিদ্ধ অবস্থায় পান। সেখানে অবিস্ফোরিত একটি বস্তুও পাওয়া য়ায়।

তদন্তের সুবিধার স্বার্থে লোকজনকে থার্টি সিক্সথ স্ট্রিট ও ফোর্থ এভিনিউ এলাকা এড়িয়ে চলতে বলা হয়েছে। আশেপাশের স্কুলগুলোকে সাময়িক আশ্রয়  (শেল্টার ইন) ঘোষণা করা হয়েছে। এর অর্থ, কেউ সেখান থেকে আপাতত বের হতে পারবে না এবং শিক্ষার্থী ছাড়া কেউ সেখানে প্রবেশ করতে পারবে না।

 

প্রেসিডেন্ট জো বাইডেনের পাশাপাশি ঘটনা সম্পর্কে রাজ্য গভর্নর, মেয়র, অ্যাটর্নি জেনারেল এবং হোমল্যান্ড সিকিউরিটি মন্ত্রীকে বিষয়টি জানানো হয়েছে।

Related Articles

Back to top button
Close