fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

আর জি করে স্বাভাবিকভাবেই মৃত্যু সদ্যোজাতের, রিপোর্ট দিল মেডিক্যাল বোর্ড, রিপোর্টে অসন্তুষ্ট আদালত

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আরজিকর হাসপাতালে সদ্যোজাতের মৃত্যু নিয়ে অবশেষে বিতর্কে ইতি টানল হাসপাতালের মেডিক্যাল রিপোর্ট। আর জি কর হাসপাতালে ওই সদ্যোজাতের মৃত্যু স্বাভাবিক ভাবেই ঘটেছে। কোনও দেহ পাচার হয়নি। এমনটাই জানাল মেডিক্যাল বোর্ড।
সংবাদ মাসখানেক আগে আরজিকর হাসপাতালে এক সদ্যজাত শিশুকে ভর্তি করা হয়েছিল। আচমকাই সেই শিশু গায়েব হয়ে গেলে মা-বাবা পাচারের অভিযোগ করেন। যদিও হাসপাতালে দাবি ছিল শিশুটির স্বাভাবিক মৃত্যু হয়েছে।
হাইকোর্টের নির্দেশে এসএসকেএম হাসপাতালের চিকিৎসকদের নিয়ে একটি মেডিকেল বোর্ড গড়া হয়। সেই বোর্ড-ই আজ এই রিপোর্ট দিয়েছে। যদিও আর জি কর হাসপাতালে প্রথমবার কীভাবে ময়নাতদন্ত হয়েছে, তা নিয়ে অসন্তোষ প্রকাশ করেছে আদালত। একইসঙ্গে যেভাবে ওই সদ্যোজাতের মাকে হয়রান করা হয়েছে তা কোনও জঙ্গল রাজত্বেও হয় না বলে কড়া সমালোচনা করেছে হাইকোর্ট।
যাদের সদ্যোজাতের মৃত্যু হয়েছে, সেই পরিবারকে হেনস্থার ঘটনায় যারপরনাই বিরক্ত হাইকোর্ট। অসন্তুষ্ট হাসপাতালের পরিষেবায়। তবে আজই এই মামলার রায় ঘোষণা করেনি আদালত। ছুটির পরে যখন আদালত ফের চালু হবে, তখন চালু হওয়ার ১৫ দিন পর এই মামলার আবার শুনানি হবে বলে জানানো হয়েছে।

Related Articles

Back to top button
Close