fbpx
অসমকলকাতাহেডলাইন

কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগদান দিলেন রিপুণ বোরা

যুগশঙ্খ , ওয়েব ডেস্ক: কংগ্রেসের ক্রমশই কি ভরাডুবির পথে। দল ছাড়ছেন একের পর এক নেতা। কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেন অসমের প্রাক্তন সাংসদ সুস্মিতা দেব। উত্তরপূর্ব ভারতে শক্তি বাড়াতে ইতিমধ্যেই ঝাঁপিয়ে পড়েছে তৃণমূল। মেঘালয়ে দলে যোগ দিয়েছেন মুকুল সাংমা সহ কংগ্রেসের ১২ জন বিধায়ক। এবার সেই পথে হেঁটে কংগ্রেসে যোগ দিলেন

অসম প্রদেশ কংগ্রেসের প্রাক্তন সভাপতি তথা প্রাক্তন রাজ্যসভা সাংসদ রিপুণ বোরা। এক চিঠি দিয়ে কংগ্রেস অধ্যক্ষা সোনিয়া গান্ধীকে দলত্যাগের সিদ্ধান্ত জানিয়েছেন এই নেতা।

সম্প্রতি অসমে রাজ্যসভা নির্বাচনে বিজেপির কাছে পরাজিত হন রিপুণ। অভিযোগ ওঠে অন্তর্ঘাতের। এই ঘটনার পর এক বিধায়ককে সাসপেন্ড করে কংগ্রেস। তখনই রাজনীতিতে জল্পনা শুরু হয়েছিল।

সোনিয়া গান্ধীকে লেখা ইস্তফা পত্রে দল ছাড়ার কারণ হিসেবে মূলত দলের একের পর এক ভুল সিদ্ধান্ত এবং অন্তর্কলহকেই দায়ী করেছেন কংগ্রেসের এই প্রাক্তন রাজ্যসভা সাংসদ।

১৯৭৬ সাল থেকে কংগ্রেসের সঙ্গে যুক্ত ছিলেন তিনি। কিন্তু কংগ্রেস বিজেপির মূল বিরোধী শক্তি হয়ে উঠতে পারেনি বলেও আশাহত তিনি। একথাও লিখেছেন চিঠিতে। কলকাতায় অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে ঘাসফুল শিবিরে যোগ দেন তিনি।

Related Articles

Back to top button
Close