fbpx
কলকাতাহেডলাইন

ঊর্ধ্বমুখী ডিজেলের দাম, ভাড়া বাড়ানোর দাবিতে কড়া অবস্থান বাস মালিকদের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শহর কলকাতার পরিবহন ক্ষেত্রে সিঁদুরে মেঘ দেখছেন নিত্যযাত্রীরা। এমনিতেই রাস্তায় নেমে বাসের অভাবে প্রতিদিন ভোগান্তিতে পড়ছেন, তার উপর তাঁদের স্নায়ুর চাপ বাড়িয়ে অনড় অবস্থান নিলেন বেসরকারি বাসমালিকরা। তাঁদের স্পষ্ট কথা যেহারে পেট্রোল, ডিজেলের দাম বাড়ছে ভাড়া না বাড়ালে তাঁদের পক্ষে বাস পথে নামানো সম্ভব হবে না।

জয়েন্ট কাউন্সিল অব বাস সিন্ডিকেটের সম্পাদক তপন বন্দ্যোপাধ্যায় বলেন, ‘ আমাদের কিছু করার নেই। এমনিতেই লোকসানের বোঝা টানতে না পেরে পরিবহণ শিল্পের স্বাভাবিক মৃত্যু হবে। গত ১০ দিনে ৫ টাকারও বেশি বাড়ল পেট্রোল, ডিজেলের দাম।’ প্রসঙ্গত মঙ্গলবার পেট্রোলের ও ডিজেলের দাম লিটার পিছু ৭৮,৫৫ টাক ও ৭০ .৮৪ টাকা। এই পরিস্থিতিতে বেসরকারি বাস মালিকদের অধিকাংশ সংগঠন স্পষ্ট জানিয়েছে দু’ একদিনের মধ্যে বাসভাড়া বৃদ্ধি নিয়ে সিদ্ধান্ত না হলে তাঁরা লোকসানের বোঝা আর বাড়াতে রাজি নন। কি বলছেন জয়েন্ট কাউন্সিল অব বাস সিন্ডিকেটের সম্পাদক তপন বন্দ্যোপাধ্যায়! তিনি বলেন, ‘ খুবই দুর্ভাগ্যের ব্যাপার, আমাদের কথা কেউ ভাবছে না। একে লকডাউনে দীর্ঘ তিন মাসের কাছাকাছি বাস না নামায় আমরা এমনিতেই আর্থিক সঙ্কটে।

আরও পড়ুন: পেট্রোপণ্যের মূল্য বৃদ্ধি, মোদিকে চিঠি সোনিয়ার

তাই পরিস্থিতি বিবেচনা করে ভাড়া নির্ধারণের জন্য রেগুলেটরি কমিটি গড়ার দাবি জানিয়েছিলাম। কমিটি গড়া হলেও ভাড়া নিয়ে এতোদিনেও কোন সিদ্ধান্ত হলো না। এরমধ্যে পেট্রোল, ডিজেলের দাম বেড়েই চলেছে। এতো ক্ষতি করে আমরা বাস নামাতে পারবো না। প্রতিদিনই বাস কমছে, আগামী দিনে আরও কমবে। আমাদের কিছু বলতে হবে না, ভাড়া না বাড়লে পরিবহণ শিল্পের স্বাভাবিক মৃত্যু হবে।’ সুতরাং সাধারণ মানুষের দুর্ভোগ আরও বাড়বে বলাই বাহুল্য।

Related Articles

Back to top button
Close