fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

রাস্তা সংস্কার ও জল নিকাশি ব্যবস্থা গড়ে তোলার দাবিতে পথ অবরোধ

নিজস্ব সংবাদদাতা দিনহাটা:  চলাচলের একমাত্র রাস্তা বেহাল   হয়ে থাকলেও  গ্রাম পঞ্চায়েত,  ব্লক প্রশাসনকে জানিয়ে কোনও লাভ হয়নি।  জল নিষ্কাশন এর কোনও ব্যবস্থা আজও গড়ে ওঠেনি। বছরের পর বছর ধরে এমনটা চললেও বেহাল হয়ে থাকা রাস্তার কোনওরকম সংস্কার না হওয়ায় এলাকার বাসিন্দারা ক্ষুব্ধ হয়ে ওঠেন। গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষ থেকে শুরু করে ব্লক প্রশাসনকে একাধিকবার জানানো সত্ত্বেও কোনওরকম কাজ হয়নি বলেও অভিযোগ।  রাস্তা সংস্কার ও জল নিকাশি ব্যবস্থা গড়ে তোলার দাবি সহ বিভিন্ন দাবিতে পথ অবরোধকে ঘিরে ব্যাপক আলোড়ন ছড়িয়ে পড়ে।

বুধবার সকাল ৯টা থেকে বড় বোয়ালমারি এলাকার বাসিন্দারা  দিনহাটা গোসানিমারি রাজ্য সড়কের রথবাড়ি ঘাট এলাকায় বাসিন্দারা পথ অবরোধ করে। অবরোধের ফলে বন্ধ হয়ে যায় যান চলাচল। হঠাৎ করে পথ অবরোধের ফলে সমস্যায় পড়তে হয় নিত্যযাত্রী থেকে শুরু করে সাধারণ মানুষকে। প্রায় ঘণ্টা দুয়েক অবরোধ চলার পর পুলিশ প্রশাসনের হস্তক্ষেপে বেলা এগারোটা নাগাদ পথ অবরোধ উঠে যায়।

[আরও পড়ুন- শহীদ মাতঙ্গিনী ব্লকে এবার অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদে ছাত্রদের যোগদান]

দিনহাটা এক ব্লকের বড় বোয়ালমারী গ্রামের বাসিন্দাদের একাদশী দাস, ছোটন রায়, মমিনুল হক, বাবু মিয়া, শফিকুল হক প্রমুখ জানান, তাঁদের এলাকার রাস্তা দীর্ঘদিন ধরে বেহাল হয়ে রয়েছে। সাইকেল নিয়ে পর্যন্ত চলাচল করা অসম্ভব হয়ে উঠেছে। অনেকের বাড়িতেই টোটো, অটো রয়েছে। সামান্য বৃষ্টিতে ওই রাস্তা দিয়ে টোটো, অটো কিংবা সাইকেল পর্যন্ত নিয়ে যাওয়া সম্ভব হয়ে ওঠে বলেও অভিযোগ। সামান্য বৃষ্টিতে গোটা এলাকা জলমগ্ন হয়ে থাকে। অবিলম্বে বেহাল রাস্তা সংস্কার সহ এলাকার বিভিন্ন সমস্যার সমাধান না করা হলে বাসিন্দারা আগামীতে বৃহত্তর আন্দোলনে নামার হুমকি দেন।

পাশাপাশি তারা বলেন সরকারিভাবে নানা উন্নয়নের কথা প্রচার করা হচ্ছে অথচ বড়  বোয়ালমারি এলাকার কোনো উন্নয়ন যেমন সেভাবে হচ্ছে না তেমনি  সরকারি বিভিন্ন রকম উন্নয়নের ছোঁয়া থেকে তারা বঞ্চিত থাকছে। স্থানীয় গ্রাম পঞ্চায়েত সদস্যের বিরুদ্ধে তারা  ক্ষোভ উগরে দেন। গ্রাম পঞ্চায়েত সদস্য থেকে শুরু করে প্রধান সহ  ব্লক প্রশাসনের আধিকারিকদের একাধিকবার জানানো সত্ত্বেও কোনওরকম উদ্যোগ না নেওয়ায় এদিন তারা বাধ্য হন পথ অবরোধ করতে।

 

Related Articles

Back to top button
Close