fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

রেশন আত্মসাৎ-এর অভিযোগে তৃণমূল নেতাকে গ্রেফতারের দাবিতে নন্দীগ্রামে পথ অবরোধ

রাজকুমার আচার্য, নন্দীগ্রাম (পূর্ব মেদিনীপুর): খেতে না পাওয়া মানুষদের বঞ্চিত করে রেশন দ্রব্য আত্মসাৎ করার অভিযোগ উঠল নন্দীগ্রামে এক তৃণমূল কংগ্রেস নেতার বিরুদ্ধে। তাকে গ্রেফতারের দাবিতে বৃহস্পতিবার  পথ অবরোধ করল বিজেপির সমর্থকরা। মুখ্যমন্ত্রীর কুশপুতুলও পোড়ানো হল পথ অবরোধে।

নন্দীগ্রাম ২ নম্বর ব্লকের আমদাবাদ বিরুলিয়া এলাকায় রাস্তায় কাঠের গুড়ি ফেলে পথ অবরোধ করেন বিক্ষোভকারীরা। তাদের অভিযোগ,  “এলাকার পূর্ত কর্মাধ্যক্ষ সঞ্জয় দিন্দা রেশন ডিলারের সঙ্গে আঁতাত করে ৮১টি রেশন কার্ডের দ্রব্য আত্মসাৎ করছে তিন বছর ধরে। তাকে গ্রেফতারের দাবিতে এই পথ অবরোধ।”

অবরোধের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। পথ অবরোধ বিষয়ে নন্দীগ্রামের বাসিন্দা বিজেপির তমলুকের জেলা সাংগঠনিক সম্পাদক প্রলয় পাল বলেন, ” নন্দীগ্রামে পরিবর্তনের নামে লুটেপুটে খাওয়ার পরিবর্তন ঘটিয়েছে তৃণমূলের নেতারা। তারই নিদর্শন এই রেশন দুর্নীতি। প্রশাসনের কাছে বারবার অভিযোগ করেও কোনও সুরাহা না হওয়ায় এই পথ অবরোধ। এইভাবে দুর্নীতি হতে থাকলে এবার তৃণমূল নেতাদের বাড়িও অবরোধ হবে।”

অভিযুক্ত তৃণমূলের পূর্ত কর্মাধ্যক্ষ সঞ্জয় দিন্দা বলেন, “আত্মসাতের অভিযোগ মিথ্যা। কিছু ব্যক্তির ডবল রেশন কার্ড এসেছিল। সেগুলি সরকারের কাছে ফেরৎ যাবে। সেই কার্ড নিয়ে রেশন কার্ড নেই এমন ব্যক্তিদের রেশন দেওয়া হয়েছে। সাধারণ মানুষই রেশন পেয়েছে ফলে দুর্নীতির কোনও ব্যাপার নেই।”

Related Articles

Back to top button
Close