fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

জামালদহে সেতু সংযোগকারী রাস্তায় ধস, দুর্ঘটনার আশঙ্কা

বিজয় চন্দ্র বর্মন, মেখলিগঞ্জ:  বর্ষার শুরুতেই সেতু সংলগ্ন রাস্তার একাংশ ধসে গিয়ে গভীর খাদের সৃষ্টি হয়ে তা বিপজ্জনক অবস্থায় রয়েছে। ক্রমশঃ ভেঙ্গে পড়ছে রাস্তা, বাড়ছে খাদের আয়তন।

বর্তমানে রাস্তার প্রায় অর্ধেক অংশ ধসে গিয়েছে। মেখলিগঞ্জ ব্লকের জামালদহ গ্রাম পঞ্চায়েতের জামালদহ- কেশারহাট পাকা রাস্তার টিকাভিজা সেতু সংলগ্ন স্থানে এভাবে রাস্তা ধসে যাওয়ার এক সপ্তাহ অতিক্রান্ত হয়ে গেলেও প্রশাসনের তরফে কোনও রকম ব্যবস্থা নেওয়া হচ্ছে না বলে অভিযোগ। এদিকে জীবনে ঝুঁকি নিয়ে চলছে যাতায়াত। যে কোনও সময় ঘটে যেতে পারে বড়সড় কোনও দূর্ঘটনা। তাই শিঘ্রই রাস্তা সংস্কার করতে হবে, এমনটাই দাবি জানিয়েছেন এলাকার বাসিন্দারা।

এলাকার পঞ্চায়েত সদস্য আতাবুল ইসলাম জানিয়েছেন, বিষয়টি তিনি গ্রাম পঞ্চায়েত প্রধানের নজরে এনেছেন। প্রধান সংস্কারের কথা দিয়েও কোনও ব্যবস্থা গ্রহন করছেন না।

জামালদহ গ্রাম পঞ্চায়েতের বেশ কয়েকটি গ্রামের মানুষদের এ রাস্তা দিয়ে জামালদহ বাজারে আসতে হয়। প্রচুর ছাত্র ছাত্রী জামালদহ তুলসী দেবী উচ্চতর মাধ্যমিক বিদ্যালয়ে আসে। এরকম একটি ব্যস্ততম রাস্তার সেতু সংলগ্ন স্থানে এরকম ভয়ানক মারন খাদের সৃষ্টি হলেও তা সংস্কার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন এলাকার বাসিন্দারা। তারা জানিয়েছেন, প্রশাসনকে জানিয়েও কাজের কাজ কিছু হচ্ছে না। এখনই সংস্কার করা না হলে যে কোনও মুহূর্তে ঘটে যেতে পারে বড়োসড়ো কোনও দূর্ঘটনা। তবে কি দূর্ঘটনা ঘটার পরে ব্যবস্থা নিবে প্রশাসন ? এদিকে বর্ষায় ক্রমশঃ বেড়েই চলেছে খাদের আকার। অবিলম্বে সংস্কার করা না হলে এলাকাবাসী বৃহত্তর আন্দোলনে সামিল হবে বলে তারা জানিয়েছেন। জামালদহ গ্রাম পঞ্চায়েতের প্রধান গীতা বর্মন জানিয়েছেন, দ্রুত ব্যবস্থা গ্রহন করার প্রক্রিয়া চলছে। খুব শিঘ্রই খাদ মাটি দিয়ে ভরাট করে দেওয়া হবে।

Related Articles

Back to top button
Close