fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

পাকা রাস্তায় গর্ত, বিপদের আশঙ্কা এলাকাবাসীর

ময়নাগুড়ি: ময়নাগুড়ি ব্লকের কালীরহাট মোড় থেকে আমগুড়ি যাওয়ার এক মাত্র রাস্তা বর্ষার শুরুতেই ভেঙে গেলো। রাস্তার মাঝে মাঝেই তৈরি হয়েছে বড় গর্ত, যেখানে জমে রয়েছে জল। ফলে বিপদের আশঙ্কা করছেন চারেরবাড়ি, বেতগাড়া এলাকার বাসিন্দারা।

 

 

 

বিভিন্ন কাজে এমনকি গ্রাম পঞ্চায়েত অফিসে মানুষদের ছুটতে হয় এই রাস্তা দিয়ে। কিন্তূ রাস্তার যে অবস্থা তাতে দুর্ঘটনা ঘটে যেতে পারে যে কোনো মুহূর্তে। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ যে নিত্যদিন এই রাস্তা দিয়ে অনেক মানুষকে বিভিন্ন কাজে যেতে হয়। কিন্তূ যে অবস্থা তাতে যখন তখন দুর্ঘটনা ঘটতে পারে।

 

 

ময়নাগুড়ির কালীরহাট মোড় থেকে আমগুড়ি যাওয়ার দীর্ঘ এই ৯ কিমি পিএমজিওয়াই এই রাস্তার প্রায় বেশির ভাগের একই অবস্থা। এলাকাবাসীর অনেকেই অভিযোগ করেছেন রেলের কাজের জন্য এই রাস্তাকে ব্যবহার করা হচ্ছে। ফলে বড়ো বড়ো গাড়ি এই রাস্তা দিয়ে যাতায়াত করে। অনেকটা এই কারনেই রাস্তা ভেঙে গিয়েছে। চারেরবাড়ি পশ্চিম অংশের বাসিন্দা ধনজিত রায় বলেন, ” এই রাস্তাটার সমস্যা এবছর নয় এর আগেও একই অবস্থা ছিলো কিন্তূ এবার একটু বেশি অবস্থা খারাপ হয়েছে। রেলের কাজের জন্য বড় বড় মাল বোঝাই গাড়ি যাওয়াতে রাস্তার এই অবস্থা। যেখানে সেখানে গর্ত হয়ে আছে। যেকোনো সময় এখানে দুর্ঘটনা ঘটে যেতে পারে। আমরা বার বার প্রধানকে জানিয়েছি কিন্তু কোনো কাজ হয়নি।”

 

 

আমগুড়ির এক বাসিন্দা পেশায় স্কুল শিক্ষক সুনীল বসুনিয়া বলেন, ” এই রাস্তায় যে কোনো মুহূর্তে দুর্ঘটনা ঘটতে পারে তাই প্রশাসনের দ্রুত ব্যবস্থা নেওয়া দরকার।” এই বিষয়ে আমগুড়ি গ্রাম পঞ্চায়েত প্রধান দিলিপ রায় বলেন,” এই রাস্তাটি রিপিয়ারিং করার জন্য ব্যবস্থা হয়েছিলো। কিন্তূ লকডাউন হওয়াতে তা আর সম্ভব হয়নি। এখন লকডাউন অনেকটা শিথিল হয়েছে। চেষ্টা করছি দ্রুত কাজটি করার জন্য।”

Related Articles

Back to top button
Close