fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

দুর্নীতির কারণে নন্দীগ্রামে রাস্তা খারাপ, মন্তব্য তৃণমূল নেতার

রাজকুমার আচার্য, নন্দীগ্রাম: বেহাল রাস্তা সংস্কারের দাবিতে নন্দীগ্রামে পথ অবরোধ করলেন এলাকার মানুষজন। পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের সহসভাপতি তৃণমূল কংগ্রেস নেতা শেখ সুপিয়ানের বাড়ি তারাচাঁদবাড় সংলগ্ন এলাকায় এই পথ অবরোধ দীর্ঘ সময় ধরে চলে। পরে প্রশাসনের আশ্বাসে পথ অবরোধ উঠলেও দ্রুত রাস্তা মেরামত না হলে বৃহৎত্তর আন্দোলের হুশিয়ারী এলাকাবাসীদের।

নন্দীগ্রাম বাসস্ট্যান্ড থেকে তেখালি দীর্ঘ পথ বহুদিন ধরে বেহাল অবস্থায় পড়ে রয়েছে বলে বিক্ষোভকারীরা জানান। প্রশাসনকে বারবার জানিয়েও কোনও সুরাহা হয়নি। এছাড়া সরস্বতী বাজার এলাকা, টেঙ্গুয়া থেকে বাসুলিচক হয়ে সোনাচূড়া দীর্ঘ পিচ পথও বেহাল বলে জানা গিয়েছে। শেখ সুপিয়ান বলেন, ‘ইঞ্জিনিয়নদের গাফিলতি ও কনট্রাকটরদের দুর্নীতির কারণে রাস্তা বেহাল হয়ে পড়ে আছে। তবে কাজ শুরু হয়েছিল, বর্ষার কারণে কাজ বন্ধ আছে। আমরা জননেতা, অর্থ বরাদ্দ করি কিন্তু এরা যোগসাজস করে দুর্নীতি করছে। ঠিক সময়ে কাজ শেষ করছে না। নিম্ন মানের কাজ করছে। পি ডব্লিউ ডি সরাসরি টেল্ডার করে কাজ করছে। আমরা গাফিলতি ও দুর্নীতির নিয়ে অভিযোগ জানিয়েছি।’

প্রসঙ্গত, এইসব বড় পিচ রাস্তা ছাড়াও গ্রামের ভেতরের রাস্তাঘাটও বহু জায়গায় বেহাল অবস্থা। পায়ে হেঁটে যাওয়াও সম্ভব নয়। এই নিয়ে এলাকাবাসীরা সরব হয়েছেন। তাঁরা ওই সব বেহাল রাস্তার মেরামতের কথা প্রশাসনকে বারবার বলা সত্বেও কোনও সুরাহা না হওয়ায় রাস্তায় ধানের চারা পুঁতে প্রতিবাদ জানিয়েছেন। সেইসব খবর বাববার প্রচারও হচ্ছে সংবাদ মাধ্যমে। এলাকাবাসীদের মন্তব্য তাও প্রশাসনের টনক নড়েনি।

Related Articles

Back to top button
Close