fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

অসাধু ব্যবসায়ীদের ওভারলোডিং চালানোর ফলে ক্ষতির মুখে রাস্তাঘাট

নিজস্ব সংবাদদাতা, দিনহাটা: রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উত্তরবঙ্গ সফরে এসে পথশ্রী প্রকল্পের উদ্বোধন করে ওভারলোডিং বন্ধের জন্য আবেদন জানিয়েছেন। তারপরেও কিছু কিছু অসাধু ব্যবসায়ী ওভারলোডিং চালিয়ে যাওয়ায় ক্ষতি হচ্ছে রাস্তাঘাটের। এবার ওভারলোডিং বন্ধ করতে পথে নামল তৃণমূলের ড্রাইভার অ্যাসোসিয়েশন। সংগঠনের পক্ষ থেকে রবিবার রাতে দিনহাটা পুটিমারী এলাকা থেকে অতিরিক্ত পণ্য নিয়ে যাতায়াত করা ৪টি ট্রাককে আটক করা হয়। যেখানে ২০ টন মাল নিয়ে যাওয়ার কথা সেখানে কিছু কিছু ট্রাক ৫০ টনের বেশি মাল নিয়ে যাচ্ছে। এরফলে সমস্যা হচ্ছে রাস্তাঘাটের। এদিন ট্রাক আটক করে খবর দেওয়া হয় পুলিশকে। পুলিশ গিয়ে ট্রাকগুলিকে থানায় নিয়ে আসে।

[আরও পড়ুন- দীর্ঘ ৮ মাস পরে আসানসোলে এলেন বাবুল সুপ্রিয়, ব্যারাকপুরে দলীয় নেতা খুনে রাষ্ট্রপতি শাসনের দাবি তুললেন বিজেপি সাংসদ]

তৃণমূল ড্রাইভার  অ্যাসোসিয়েশনের পক্ষে দিনহাটা  পুরসভার কো-অর্ডিনেটর জয়দীপ ঘোষ বলেন, “দিন কয়েক আগে মুখ্যমন্ত্রী উত্তরবঙ্গ সফরে এসে পথশ্রী প্রকল্পের উদ্বোধন করেন। সেইসময় তিনি ঘোষণা করেন যে, কোনভাবেই যাতে ওভারলোডিং নিয়ে গ্রামের রাস্তায় পণ্যবাহী গাড়ি যাতায়াত না করে। পুলিশকেও সেটা দেখতে বলা হয়েছে। তাই পুলিশ প্রশাসনকে সহযোগিতা করতে এবং ওভারলোডিং বন্ধ করতে কয়েকটি ট্রাক আটক করে পুলিশের হাতে তুলে দেন। কিছু কিছু অসাধু ব্যবসায়ী পণ্যবাহী ট্রাকে অতিরিক্ত পণ্য নিয়ে চলাচল করায় গ্রামের রাস্তা নানাভাবে নষ্ট হচ্ছে। মুখ্যমন্ত্রীর স্বপ্নের এই প্রকল্পকে বাস্তব রূপ দিতে এবং ওভারলোডিং বন্ধ করতে প্রাথমিকভাবে এদিন চারটি ট্রাক আটক করা হয়। ওভারলোডিং এর ফলে সরকার সঠিক রিভিনিউ থেকে বঞ্চিত হচ্ছে বলেও তার অভিযোগ।”

দিনহাটা থানার আইসি সঞ্জয় দত্ত বলেন, “ওভারলোডিং এর জন্য ড্রাইভার অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে ট্রাক আটক করার খবর পেয়ে তারা সেখানে যান। সেই ট্রাকগুলিকে থানায় নিয়ে আসেন।”

 

Related Articles

Back to top button
Close