fbpx
আন্তর্জাতিকগুরুত্বপূর্ণহেডলাইন

খবরের শিরোনামে ফের আমেরিকার রচেস্টার শহর! বন্দুকবাজের হামলায় নিহত ২, আহত ১৪

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: আমেরিকায় ফের বন্দুকবাজের হামলা প্রাণ কেড়ে নিল ২জনের। আহত ১৪ জন। নিউইয়র্কের রচেস্টার শহরের একটি বাড়িতে পার্টি চলছিল। সেখানেই অতর্কিতে হামলা চালায় বন্দুকবাজরা। পার্টিতে প্রায় ১০০ জন ছিলেন। অতর্কিত এই হামলায় পার্টির মধ্যে হুড়োহুড়ি পড়ে যায়। প্রাণ বাঁচাতে গিয়ে বন্দুকবাজদের নিশানা প্রাণ কেড়ে দুজনের। জখম হন আরও ১৪ জন। মৃতদের মধ্যে রয়েছেন মধ্যে এক তরুণ ও এক তরুণী। তাঁদের পরিচয় প্রাথমিকভাবে জানা যায়নি। আহত ব্যক্তিদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে তাঁদের আঘাত খুব একটা গুরুতর নয় বলেই জানা যাচ্ছে।

নিউইয়র্ক পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, করোনা মহামারীর মধ্যে এ ধরনের পার্টির আয়োজন করা মোটেও নিরাপদ নয়। ওই পার্টির অনুমতি ছিল না বলেই আপাতত জানা যাচ্ছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে। কারা হামলা চালিয়েছিল। সংখ্যায় তারা কতজন ছিল সেই ব্যাপারে এখনও কিছু জানা যায়নি। হামলাকারীদের খোঁজে তল্লাশি শুরু হয়েছে।

আরও পড়ুন:২০১৮’র পর ২০২০.. হোয়াইট হাউসে এল বিষ মাখানো চিঠি! সংস্পর্শে এলে ৭২ ঘন্টার মধ্যে মৃত্যু নিশ্চিত

প্রসঙ্গত, বিতর্কের কারণে সব সময় খবরের অগ্রভাগে থেকেছে রচেস্টার শহরের নাম। এই শহরেই ড্যানিয়েল প্রুড নামের একজন কৃষ্ণাঙ্গ নিহত হন। পড়ে মে মাসে কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েড নামে এক ব্যক্তি পুলিশি অত্যাচারে মৃত্যু হয় বলে অভিযোগ। এই ঘটনায় আমেরিকায় বর্ণবিদ্বেষের খবর ফের একবার গোটা বিশ্বের সামনে আসে।

Related Articles

Back to top button
Close