fbpx
ক্রিকেটখেলাহেডলাইন

বিরাট নয়, রোহিতই হোক ওয়ানডে T20 ক্যাপ্টেন, সরব ক্রিকেটমহল

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: গত ৮ বছরের মধ্যে ৫ বার আইপিএল চ্যাম্পিয়ন তাঁর দল। দেশের জার্সিতে যে কটা ম্যাচে অধিনায়কত্ব করার সুযোগ পেয়েছেন, তাতেও সাফল্য অভাবনীয়। অন্যদিকে বিরাট কোহলি অধিনায়ক হিসেবে আইপিএলে অনেকটাই নিস্প্রভ। দেশের জার্সিতে বহু দ্বিপাক্ষিক সিরিজ জিতলেও অধিনায়ক হিসেবে কোনও আন্তর্জাতিক ট্রফি নেই তাঁর ক্যাবিনেটে। স্বাভাবিকভাবেই মুম্বই ইন্ডিয়ান্স পঞ্চমবার আইপিএল জেতার পর প্রশ্ন উঠছে, এবার কি তবে ভারতের সীমিত ওভারের ক্রিকেটে বিশেষ করে টি–২০ ক্রিকেটে রোহিতের অধিনায়ক হওয়া উচিৎ? আর এই প্রশ্নটা সবার আগে যিনি তুললেন, তিনি হলেন গৌতম গম্ভীর। স্পষ্ট বলে দিলেন, এরপরও রোহিতকে অধিনায়ক না করা হলে, তাতে ভারতেরই লোকসান হবে।

মুম্বইয়ের পঞ্চম আইপিএল জয়ের পর গম্ভীর টুইট করে বলেন, ‘‌এরপরও যদি রোহিতকে সীমিত ওভারের ক্রিকেটে অধিনায়ক হিসেবে না ভাবা হয় তাহলে সেটা ভারতীয় ক্রিকেটের দুর্ভাগ্য হবে। রোহিত যদি অধিনায়ক না হয়, সেটা ভারতীয় দলের লোকসান, রোহিতের নয়। আমি জানি একজন অধিনায়কের কাছে ভাল দল থাকলে তবেই সে ভাল পারফর্ম করে। কিন্তু সেই বেঞ্চমার্কটা সবার জন্য এক হওয়া উচিৎ।’‌
শুধু গম্ভীর নন, রোহিত বন্দনায় মেতেছেন বীরেন্দ্র শেহবাগও। তিনি বলেছেন, ‘‌এখন এভাবে সবাইকে ধুয়ে দেওয়ার অভ্যাস করে ফেলেছে মু্ম্বই। বিশ্বের সেরা টি–২০ দল। আর রোহিত বিশ্বের সেরা টি–২০ অধিনায়ক।’‌ ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক মাইকেল ভনের গলাতেও একই সুর। তিনি বলছেন, ‘‌প্রশ্নাতীতভাবেই ভারতের টি–২০ অধিনায়ক হওয়া উচিত রোহিতের। ও দুর্দান্ত নেতা এবং সবার সঙ্গে সমন্বয় রেখে চলতে পারে।

Related Articles

Back to top button
Close