fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

মোদির স্বপ্নপূরণে পাশে পেলেন নয়া বন্ধুকে, ডিজিটাল অর্থনীতিকে চাঙ্গা করতে বড়সড় ঘোষণা গুগলের

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: প্রধানমন্ত্রীর স্বপ্ন পূরণে এবার বন্ধু হিসেবে এগিয়ে এলে গুগল। ভারতের ডিজিটাল অর্থনীতিকে চাঙ্গা করতে বড়সড় ঘোষণা করলেন গুগলের সিইও সুন্দর পিচাই। ভারতের ডিজিটাল অর্থনীতি চাঙ্গা করতে ৭৫ হাজার কোটি টাকার তহবিল ঘোষণা করলেন সুন্দর পিচাই ।

সূত্র মারফত জানা গিয়েছে, দেশের ডিজিটাল সংস্থাগুলোর সঙ্গে যৌথভাবে কাজ করতে আগামি ৫-৭ বছর এই তহবিল ব্যবহার করা হবে। ভারতের প্রতি গুগলের সর্বাধিক বিনিয়োগ। এমন উল্লেখ করে বিবৃতি দিয়েছেন ওই সংস্থার সিইও সুন্দর পিচাই। টুইটে পিচাই লেখেন, “আজ গুগল ফর ইন্ডিয়া ঘোষণা করছে ১০ বিলিয়ন ডলারের ডিজিটাইজিশন ফান্ড। ভারতের ডিজিটাল অর্থনীতি উন্নতিতে কাজ করবে এই তহবিল। আমরা প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদির স্বপ্নপূরণের সহযোগী হতে পারে কৃতজ্ঞ। এর জন্য প্রধানমন্ত্রী ও মন্ত্রী রবিশংকর প্রসাদকে ধন্যবাদ।” তিনি আরও বলেছেন, “ভারতের ডিজিটাল অর্থনীতির ভবিষ্যত নিয়ে আমরা আশাবাদী। সেই আশা পূরণের প্রতিফলন এই তহবিল।”

এদিকে সোমবার সকালেই প্রধানমন্ত্রী টুইটে লেখেন, “আমার সঙ্গে গুগল সিইও’র আলোচনা ফলপ্রসূ। ভারতের তরুণ, কৃষিজীবী ও উদ্যোগপতিদের আর্থিকভাবে সাবলম্বী করতে প্রযুক্তির আধুনিকতা কী করে ব্যবহার সম্ভব। সে বিষয়ে বিশদ আলোচনা হয়েছে। আমার আশা কৃষি, উদ্যোগের পাশে শিক্ষা ক্ষেত্রের উন্নতিতে এগিয়ে আসবে গুগল।”

মোদি আরও জানান, “করোনা সংক্রমণ আবহে কর্মসংস্কৃতি বিপুল পরিবর্তন নিয়ে আমাদের কথা হয়েছে। এই অতিমারী বিশ্ব ক্রীড়া জগতেকে কীভাবে প্রভাবিত করেছে, সে বিষয়ে দু’জনে উদ্বেগ প্রকাশ করেছি। সাইবার নিরাপত্তা ও তথ্য নিরাপদ প্রযুক্তি নিয়েও আমাদের কথা হয়েছে।”

Related Articles

Back to top button
Close