fbpx
আন্তর্জাতিকদেশহেডলাইন

সংকটে এবার মার্কিন সমাজের পাশে আরএসএস

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: করোনায় বিধ্বস্ত আমেরিকা। ‌ মহামারী মারণ কামড় অসহায় ভাবে বাঁচার আশ্রয় খুঁজছে মার্কিন সমাজ। ‌ আর এই অসহায়‌ সমাজের পাশে দাঁড়াল রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ আরএসএস। করোনা বিধ্বস্ত আমেরিকাতেও ত্রাণ বিলির কাজে নেতৃত্ব দিচ্ছে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ (RSS) – এর একটি শাখা সংগঠন সেবা ইন্টারন্যাশনাল।

জানা গিয়েছে, আমেরিকায় থাকা সংঘ পরিবারের শাখা সংগঠন সেবা ইন্টারন্যাশনালের নেতৃত্বে ২০০টির বেশি ইন্দো-আমেরিকান ও অন্য মার্কিন স্বেচ্ছাসেবী সংগঠনগুলি ২৮ টি রাজ্যে ত্রাণ বিলির কাজ করছে। এর মধ্যে হিন্দু স্বয়ংসেবক সংঘের দেড় হাজারের বেশি সদস্যের পাশাপাশি অন্য সংগঠনগুলিরও আড়াই হাজারের বেশি সদস্য যুক্ত রয়েছেন। ইতিমধ্যে সেবা ইন্টারন্যাশনাল ত্রাণ কার্য চালানোর জন্য ৩.৫ মিলিয়নের বেশি মার্কিন ডলার সংগ্রহ করতে সক্ষম হয়েছে। যেকোনও বিষয়ে সাধারণ মানুষকে সাহায্য করার জন্য আটটি হেল্পলাইনও খোলা হয়েছে। এছাড়া করোনার চিকিৎসার জন্য প্লাজমা জোগাড় করতে অনলাইনে প্লাজমাদাতাদের নাম নথিভুক্তকরণের প্রক্রিয়া চালু করেছিল তারা।

জনসংযোগ আধিকারিক বিকাশ দেশপান্ডের কথায়, “আরএসএস সব সময় অসহায় মানুষের পাশে দাঁড়ায়। তাই এখানেও ব্যতিক্রম নয়। ভারতে আরএসএস এর কাজ দেখে অনুপ্রাণিত হয়ে আমরা আমেরিকায় মানুষের সেবায় নিজেদের উৎসর্গ করেছি”।

 

Related Articles

Back to top button
Close