fbpx
কলকাতাগুরুত্বপূর্ণহেডলাইন

একুশের আগে দুদিনের সফরে রাজ্যে আসছেন সংঘ প্রধান মোহন ভাগবত

শরণানন্দ দাস, কলকাতা: একুশের নির্বাচনের কাউন্ট ডাউন শুরু হয়ে গিয়েছে। এবার গেরুয়া শিবিরের পাখির চোখ পশ্চিমবঙ্গ। পরিবর্তনের পরিবর্তন চান তাঁরা।আর এই আবহে এ মাসের শেষেই দু’দিনের সফরে বাংলায় পা রাখছেন সঙ্ঘ (আরএসএস) প্রধান মোহন ভাগবত। আগামী ২২ সেপ্টেম্বর রাতে কলকাতায় আসার কথা তাঁর।

 

২৩ ও ২৪ সেপ্টেম্বর টানা দু’দিন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের বিভিন্ন সদস্য সংগঠনের শীর্ষস্তরের সঙ্গে বৈঠক-সহ অন্যান্য কর্মসূচি রয়েছে সংঘ প্রধানের। রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘর দক্ষিণবঙ্গীয় প্রচার প্রমূখ বিপ্লব রায় জানিয়েছেন, এই বৈঠকে মূলত করোনা পরিস্থিতিতে রাজ্যে আরএসএসের সেবামূলক কাজ, আমফান ঘূর্ণিঝড়ে বিধ্বস্ত জেলাগুলিতে সঙ্ঘের ত্রাণ এবং ‘আত্মনির্ভর ভারত’ গঠনে রাজ্যে বিভিন্ন কেন্দ্রীয় প্রকল্পে বাস্তবায়ন সম্পর্কে আলোচনা হতে পারে। কোথায়, কীভাবে কাজ চলছে, সে বিষয়েও সবিস্তারে খোঁজখবর নিতে পারেন ভাগবত। সংঘ সূত্রে খবর, দু’দিনের এই সফরে বঙ্গ বিজেপি নেতৃত্বের সঙ্গে ভাগবতের বৈঠকের কোনও সূচি এখনও পর্যন্ত নেই। তবে ২৪ তারিখ রাতে রাজ্য বিজেপির কয়েকজন শীর্ষ নেতার সঙ্গে বৈঠক হওয়ার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না কেশব ভবনের একাংশ।

      আরও পড়ুন: বিজেপি করার ‘অপরাধ’-এ দুষ্কৃতীদের হাতে জখম হলেন প্রাক্তন সেনাকর্মী

সূত্রের খবর,’ একুশের বিধানসভা ভোটের আগে এ রাজ্যে রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের সাংগঠনিক নির্বাচন হওয়ার কথা। তার আগে সংঘ প্রধানের আরও একবার বাংলায় আসার কথা। তবে চলতি মাসের শেষে তাঁর বঙ্গ সফর রাজনৈতিক দিক থেকেও বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে সংশ্লিষ্ট মহলের একাংশ। সংগঠনের কাজকর্ম দেখে ভবিষ্যৎ পরিকল্পনা স্থির করে দেওয়ার পাশাপাশি যে নির্বাচনী লড়াইয়ের জন্যও কিছু কৌশল বাতলে দিতে পারেন মোহন ভাগবত, তেমন আশা করছে বঙ্গ বিজেপির একাংশ।

Related Articles

Back to top button
Close