fbpx
গুরুত্বপূর্ণদেশহেডলাইন

লকডাউন! মহিলাদের জন্য হেল্পলাইন পরিষেবা চালু করল আরএসএস

যুগশঙ্খ ডিজিটাল ডেস্ক: সংক্রমণ ঠেকাতে গোটা দেশজুড়ে চলছে লকডাউন। আর এই লকডাউনে মহিলাদের জন্য হেল্পলাইন নম্বর চালু করল রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘ বা আরএসএস ।

জানা গিয়েছে, মূলত কাউন্সেলিং এবং গাইডেন্সের জন্যই এই পরিষেবা । যে মহিলারা হেনস্থা এবং গার্হস্থ্য হিংসার শিকার হচ্ছেন, তাঁদের সহায়তার জন্য পরিষেবার কথা ভেবে এই হেল্পলাইন নম্বর চালু করেছে সংঘ । আরএসএস-এর তরফ থেকে একটি বিবৃতি প্রকাশ করা হয়েছে । এই বিবৃতিতে বলা হয়েছে, 817-817-1234 নম্বরে চালু হয়েছে পরিষেবা । মহিলারা ফোন করতে পারেন । সাহায্য চাইতে পারেন। কাউন্সেলরের সঙ্গেও তাঁদের সমস্যা নিয়ে কথা বলতে পারেন । এছাড়াও যাঁরা গার্হস্থ্য হিংসার শিকার তাঁরাও সাহায্যের জন্য এই নম্বরে ফোন করতে পারেন।”

 

উল্লেখ্য, বিশিষ্ট আইনজীবী প্রতীমা লকরা এই সংঘের সঙ্গে যুক্ত । তিনি এই বিষয়ে বলেন, “এই লকডাউন পিরিয়ডে যে মহিলারা সমস্যায় রয়েছেন তাঁদের দিশা দেখানো আমাদের লক্ষ্য । উপযুক্ত আইনি সাহায্যও করা হবে । এছাড়াও মেডিকেল পরিষেবা দেওয়ার চেষ্টা করা হবে । এই সময়েও মহিলাদের উপর হিংসার খবর সামনে আসে । RSS-র তরফে এই হেল্পলাইন পরিষেবা চালু করা হয়েছে । মূল লক্ষ্য নারীসুরক্ষা এবং ক্ষমতায়ন । ”

Related Articles

Back to top button
Close