fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

তৃণমূলের মিছিলে যোগ না দেওয়ায় দিনহাটায় ব্যবসায়ীর দোকান বন্ধ করে দেওয়ার অভিযোগ শাসকদলের বিরূদ্ধে

নিজস্ব সংবাদদাতা দিনহাটা: কেন্দ্রে বিজেপি সরকারের নানা নীতির বিরুদ্ধে তৃণমূলের মহামিছিলে যোগ না দেওয়ায় এক ব্যবসায়ীর দোকান বন্ধ করে দিল শাসকদলের কর্মী-সমর্থকরা। বুধবার এই ঘটনাকে ঘিরে ব্যাপক আলোড়ন ছড়িয়ে পড়ে দিনহাটা শহরের কলেজ পাড়ার নেতাজি বাজারে। জানা গিয়েছে, পরিমল বর্মন নামে ওই ব্যক্তির এক মাংসের দোকান রয়েছে এবং তিনি একজন বিজেপি কর্মী। তৃণমূল নেতা জয়দীপ ঘোষ পরিমল বর্মনের মাংসের দোকানে খড়ের বিভিন্ন রকম জিনিসপত্র রেখে দোকান বন্ধ করে দেয়। এই ঘটনায় ইতিমধ্যে ওই ব্যবসায়ী পরিমল বর্মন তৃণমূল নেতা জয়দীপ ঘোষের নামে দিনহাটা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। তৃণমূল নেতৃত্ব অবশ্য বলেন, দল এবং দলের নেতা উদয়ন গুহকে কালিমালিপ্ত’ করতে মিথ্যা অপপ্রচার করা হচ্ছে। পুলিশ সূত্রে অবশ্য ঘটনার তদন্ত শুরু হয়েছে বলে জানা গিয়েছে।

ওই ব্যবসায়ী পরিমল বর্মন বলেন, তৃণমূল নেতা জয় ঘোষের নেতৃত্বে একদল দুষ্কৃতী বেশ কিছুদিন ধরেই তৃণমূলের মহামিছিলে যাওয়ার জন্য চাপ সৃষ্টি করে আসছে। আমি মহামিছিলে যাইনি। তাই এদিন দুপুরে আমার দোকান বন্ধ করে দেয় তৃণমূল নেতা জয় ঘোষের লোকজন। তাই বাধ্য হয়ে বিষয়টি দিনহাটা থানায় পুলিশকে জানিয়েছি। এ বিষয়ে বিজেপির সংখ্যালঘুর সেলের জেলা নেতা আনোয়ার হোসেন বলেন, তৃণমূলের মিছিলে না যাওয়াতে ভারতীয় জনতা পার্টির কর্মী পরিমল বর্মনের দোকান বন্ধ করে দিয়েছে তৃণমূলের দুষ্কৃতীরা। অবিলম্বে পুলিশ ব্যবস্থা না নিলে বিষয়টি নিয়ে বৃহত্তর আন্দোলনে নামবে ভারতীয় জনতা পার্টি।

বিজেপি সূত্রে জানা গিয়েছে, দিনহাটায় তৃণমূলের মহামিছিলকে সার্থক করে তুলতে গত কয়েকদিন ধরে দিনহাটা শহরের পাশাপাশি গ্রামগঞ্জে নানা হবে দলীয় কর্মী সমর্থকদের বাড়ি বাড়ি গিয়ে ভয়-ভীতি প্রদর্শন করা হয়। দিনহাটা শহরেও পুরসভার কো-অর্ডিনেটর জয়দীপ ঘোষের নেতৃত্বে বেশ কয়েকজন দলীয় কর্মীর বাড়িতে এমনকি কলেজপাড়া বাজারে এক ব্যবসায়ীর দোকানেও হুমকি দেওয়া হয়। এদিন মিছিলে না যাওয়ায় পরিমল বর্মন নামে ওই কর্মীর দোকানে বিভিন্ন রকম খড়ের সরঞ্জাম রেখে দোকান বন্ধ করে দেওয়া হয়। ওই ব্যবসায়ী দিনহাটা ভিলেজ এক অঞ্চল কমিটির দায়িত্বে রয়েছেন।

পরিমল বর্মন জানান, তিনি প্রায় ২০ বছর ধরে কলেজপাড়া নেতাজি বাজারে মাংসের দোকান করেন। জয়দীপ ঘোষ ও তার লোকেরা মহামিছিলের আগে তার দোকানে এসে ওই মিছিলে থাকার জন্য তাকে হুমকি দেয়। তিনি মিছিলে না যাওয়ায় এদিন দোকান বন্ধ করে দেওয়া হয়। ইতিপূর্বেও পঞ্চায়েত ভোটের আগে তার দোকান বন্ধ করে দেওয়া হয়েছিল। গোটা ঘটনা তিনি দলীয় নেতৃত্বকে জানানোর পাশাপাশি দিনহাটা থানায় লিখিতভাবে অভিযোগ জানান।

তৃণমূলের দিনহাটা শহর ব্লক সাধারণ সম্পাদক পুরসভার কো-অর্ডিনেটর জয়দীপ ঘোষ বলেন, “কলেজপাড়া নেতাজি বাজার পুরসভার নিয়ন্ত্রাধীন। সুতরাং ওই বাজারেকে দোকান করবে, কে কোথায় বসবে তা ঠিক করে কর্তৃপক্ষ। বাজারে এক ব্যবসায়ীর দোকান বন্ধ করে দেওয়ার যে অভিযোগ উঠেছে তা ভিত্তিহীন। আসলে বুধবার দিনহাটায় উদয়ন গুহর নেতৃত্বে যে মহামিছিল হয়েছে তা ছিল জনজোয়ার। আর এই মিছিল দেখে বিরোধীরা আতঙ্কিত হয়ে ভিত্তিহীন অভিযোগ তুলে তৃণমূল ও উদয়ন গুহকে কালিমালিপ্ত করার চেষ্টা করছে।”

বিষয়টি নিয়ে দিনহাটা থানার আইসি সঞ্জয় দত্ত বলেন,”অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে।”

Related Articles

Back to top button
Close