fbpx
পশ্চিমবঙ্গহেডলাইন

কোলাঘাটে রূপনারায়ণ নদী বাঁধ সারানোর কাজ শেষ হল

বাবলু ব্যানার্জি, কোলাঘাট: বছরের প্রথম বড় বর্ষায়  কোলাঘাট শহরবাসীর উৎকণ্ঠার শেষ ছিল না রূপনারায়ণ নদে জলস্ফীতির কারণে। কৌশিকী অমাবস্যায় ব্যাপক জলরাশির ফলে কোলাঘাট শহরসহ আশপাশের বেশ কয়েকটি মৌজা  জলমগ্ন হয়ে পড়ে। এর পাশাপাশি কোলাঘাট নদীবাঁধ বরাবর  বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ স্থানে ফাটল দেখা যায়। পূর্ণিমার কোটালকে সামনে রেখেই গত জোয়ারে যে জলস্ফীতির সৃষ্টি হয়েছিল তার থেকেও বেশি জলস্ফীতির

সম্ভাবনাকে উড়িয়ে দেওয়া যাচ্ছে না। নিম্নচাপের ফলে অধিক বৃষ্টিপাত, সেইসঙ্গে জলস্ফীতিতে যে স্থানগুলিতে ফাটল দেখা দিয়েছিল সেচ দপ্তর  জরুরী ভিত্তিতে মেরামতের কাজ শুরু করে। কোলাঘাট পঞ্চায়েত সমিতির পক্ষ থেকে বলা হয়েছে  সেচ দপ্তর জরুরী ভিত্তিতে যে স্থানগুলিতে ফাটল দেখা দিয়েছিল এই কাজগুলি দ্রুততার সঙ্গে শেষ করেছে।

[আরও পড়ুন- জয়িতার গন্তব্য শ্বশুর বাড়িতেই: পুলিশের ভূমিকায় খুশি এলাকাবাসী]

ব্লকের প্রশাসনিক প্রধান মদন মোহন মন্ডল বলেন, গত কৌশিকী অমাবস্যায় কোলাঘাট শহরবাসী সামান্য অসুবিধার সম্মুখীন হয়েছিল জলনিকাশের জন্য। প্রশাসন সাধারণ মানুষের কথা ভেবেই রাস্তার দুই ধারে  জবর দখলকারীদের সরিয়ে দিয়েছে।  রাস্তার পাশ দিয়ে  যে নিকাশি ব্যবস্থা  রয়েছে তা দ্রুত সংস্কারের কথা বলা হয়েছে। সেই সঙ্গে নদী মাঠে যে ফাটলগুলি দেখা দিয়েছিল তা সেচদপ্তর সারাই করে দিয়েছে,তবে যে পূর্ণিমার কোটাল আসছে প্রশাসন সব দিকটাই লক্ষ্য রাখছে বলে শ্রী মণ্ডল জানান।

 

 

Related Articles

Back to top button
Close